১৩ই ফেব্রুয়ারি ২০২২ এইচএসসি’র ফলাফল প্রকাশ

Spread the love

১৩ই ফেব্রুয়ারি ২০২২ এইচএসসি’র ফলাফল

আগামী ১২ থেকে ১৪ ফেব্রুয়ারির মধ্যে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের প্রস্তাব দিয়েছে আন্ত শিক্ষা বোর্ড সমন্বয় সাবকমিটি। সম্প্রতি এই প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে। এই তিন দিন বা এর আগে-পরে প্রধানমন্ত্রী যেদিন সময় দেবেন, সেদিনই ফল প্রকাশ করা হবে। করোনার কারণে সংক্ষিপ্ত পরিসরে নেওয়া হয়েছে ২০২১ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষা।

শুধু নৈর্বাচনিক তিনটি বিষয়ের ছয় পত্রে শিক্ষার্থীদের পরীক্ষায় বসতে হয়। প্রতিটি পত্রে নেওয়া হয় ৫০ নম্বরের পরীক্ষা। আর অন্য বিষয়গুলোয় আগের পরীক্ষার ভিত্তিতে সাবজেক্ট ম্যাপিংয়ের মাধ্যমে ফল প্রকাশ করা হবে। গত ২ ডিসেম্বর শুরু হয়ে ৩০ ডিসেম্বর এইচএসসির তত্ত্বীয় পরীক্ষা শেষ হয়।

2021 সালের এসএসসি HSC পরীক্ষার রেজাল্ট (মার্কসীটসহ)

২০২১ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিয়েছে ১৩ লাখ ৯৯ হাজার ৬৯০ জন শিক্ষার্থী।

পরিশেষে, এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের দিন ঘোষণা করা হলো, আগামী ১৩ই ফেব্রুয়ারি ২০২২। শিক্ষামন্ত্রণালয়ের গণসংযোগ বিভাগ থেকে পাঠানো এক বার্তায় বিষয়টি জানানো হয়। এতে বলা হয়, আগামী ১৩ই ফেব্রুয়ারি ২০২২ তারিখ ২০২১ সালের এইচএসসি, আলিম, এইচএসসি ভোকেশনাল, এইচএসসি ব্যবসা ব্যবস্থাপনা ও ডিপ্লোমা-ইন-কমার্স সকল পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে।

 

Check Also

বাংলাদেশের ফুটবল

বাংলাদেশের ফুটবল বাংলা রচনা সকল শ্রেণির জন্য

Spread the loveবাংলাদেশের ফুটবল ভূমিকা: ফুটবল বাংলাদেশের একটি জনপ্রিয় খেলা। কয়েক দশক আগেও বাংলাদেশের গ্রামে, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *