সোনালী ই-সেবা Sonali eSheba সুযোগ সুবিধা

Spread the love

সোনালী ই-সেবা Sonali esheba এর ব্যবহার বিধি

“সােনালী ই-সেবা” হলাে সােনালী ব্যাংক লিমিটেডের একটি মােবাইল অ্যাপ্লিকেশন, যার মাধ্যমে বাংলাদেশের নাগরিকেরা অনলাইনে ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সক্ষম হবেন এবং পাশাপাশি ব্যাংক প্রদত্ত অন্যান্য পরিষেবাগুলাে উপভােগ করতে পারবেন। প্রাথমিকভাবে মুক্তিযােদ্ধা, বিধবা, নিঃস্ব মহিলা, বয়স্ক ভাতাভােগীগন, কৃষক, মৎস্যজীবী, প্রতিবন্ধী শিক্ষার্থী, আর্থিকভাবে অসচ্ছল প্রতিবন্ধী, দরিদ্র দুগ্ধদানকারী মা, বেদে ও সুবিধাবঞ্চিত সম্প্রদায়, হিজড়া, গার্মেন্টস শ্রমিক, রিকশা চালক, ট্যাক্সি ড্রাইভার, অবসরপ্রাপ্ত ব্যক্তি, চাকুরীজীবী (বেতনভুক্ত ব্যক্তিরা) এই অ্যাপের মাধ্যমে তাদের ব্যাংক অ্যাকাউন্ট খুলতে পারবেন।

নিচে প্রদর্শিত ধাপগুলাে অনুসরণ করে “সােনালী ই-সেবা” মােবাইল অ্যাপটি ব্যবহার করে ব্যাংক অ্যাকাউন্ট খুলতে হবেঃ

পূর্বশর্ত -১: ঘরে বসে আপনার জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধন সার্টিফিকেট ব্যবহার করে মুহুর্তেই সােনালী ব্যাংক লিমিটেডে একাউন্ট খুলুন।

পূর্বশর্ত -২: আপনার স্মার্টফোনের প্লে স্টোর অ্যাপ হতে Sonali eSheba অ্যাপটি ডাউনলােড ও ইনস্টল করুন।

ধাপ-১: অ্যাপটি Open করুন এবং “ব্যাংক একাউন্ট খুলুন”ক্লিক করুন

ধাপ-২: আপনার নামে নিবন্ধিত ১১ ডিজিটের মােবাইল নম্বরটি লিখুন এবং ‘সাবমিট বাটনে ক্লিক করুন, আপনার মােবাইলের মেসেজ অপশনে একটি One Time Password (OTP) আসা পর্যন্ত অপেক্ষা করুন।

ধাপ-৩: সোনালী ই-সেবা Sonali eSheba আপনার প্রদত্ত মােবাইল নম্বরে প্রাপ্ত ৬ সংখ্যার OTP টি এখানে প্রদান করুন। OTP প্রাপ্তির ২মিনিট ৩০ সেকেন্ডের মধ্যে OTP প্রদান করতে হবে।

ধাপ-৪: মােবাইল নম্বর যাচাই সম্পন্ন হলে মােবাইলের ক্যামেরা ব্যবহার করে নিজের সেলফি তুলুন। এর পর জন্ম তারিখ (বছর/মাস/দিন অনুযায়ী স্ক্রল করে নির্বাচন করুন) ও এনআইডি নম্বর ঘরে ১৭ সংখ্যার জাতীয় পরিচয়পত্র নম্বর (১৩ সংখ্যার জাতীয় পরিচয়পত্রের ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্র নম্বরের পূর্বে জন্মসাল সংযুক্ত করে নিতে হবে)/ ১০ সংখ্যার স্মার্ট কার্ড নম্বর প্রদান করে “তথ্য যাচাই করুন” বাটনে ক্লিক করুন। জাতীয় পরিচয়পত্র নম্বর না থাকলে জন্ম নিবন্ধন নম্বর ঘরে জন্ম নিবন্ধন নম্বর প্রদান করে “তথ্য যাচাই করুন” বাটনে ক্লিক করুন। সোনালী ই-সেবা Sonali eSheba

ধাপ-৫: জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সার্টিফিকেট সফলভাবে যাচাই সম্পন্ন হলে আপনার বর্তমান ঠিকানা (গ্রাম/রাস্তা, পােস্ট অফিস, জেলা, উপজেলা) ও স্বামী/স্ত্রী এর নাম লিখে ‘পরবর্তী’ বাটনে ক্লিক করুন।

ধাপ-৬: ক্যামেরা আইকনে ক্লিক করে মােবাইলের ক্যমেরা ব্যবহার করে আপনার জাতীয় পরিচয়পত্রের সম্মুখ অংশের ছবি তুলুন ও পরবর্তী বাটনে ক্লিক করুন।

আরও পড়ুন >> লঞ্চ ভ্রমণের অভিজ্ঞতা বাংলা রচনা – প্রবন্ধ

ধাপ-৭: একইভাবে ক্যামেরা আইকনে ক্লিক করে মােবাইলের ক্যমেরা ব্যবহার করে আপনার জাতীয় পরিচয়পত্রের পিছনের অংশের ছবি তুলুন ও পরবর্তী’ বাটনে ক্লিক করুন।

ধাপ-৮: সোনালী ই-সেবা Sonali eSheba – আপনার প্রদানকৃত বর্তমান ঠিকানার উপর ভিত্তি করে ব্যাংকের নিকটস্থ শাখাসমূহ প্রদর্শিত হবে এবং সেখান থেকে আপনার পছন্দসই শাখাটি নির্বাচন করুন। অতঃপর ড্রপডাউন লিষ্ট হতে আপনার কাঙ্খিত হিসাবের ধরণ নির্বাচন করুন। নমিনীর তথ্য (নাম, নমীনির সাথে সম্পর্ক, নমীনির এনআইডি নম্বর) প্রদান করে ‘একাউন্ট খুলুন’ বাটনে ক্লিক করুন।।

ধাপ-৯: সফলভাবে একাউন্টটি খােলা হলে একাউন্ট নম্বরসহ একটি মেসেজ আপনার মােবাইলে আসবে, তা সংরক্ষণ করুন।

সোনালী ই-সেবা Sonali eSheba – আপনার ব্যাংক একাউন্টে এখন আপনি টাকা জমা করতে পারবেন। ধাপ-১০: ০৩(তিন) মাসের মধ্যে নির্বাচিত তবে একাউন্ট ডিএক্টিভেশন এড়াতে এবং একাউন্টের সকল সুবিধা শাখায় গমনপূর্বক স্বাক্ষর ও অন্যান্য তথ্য উপভােগ করতে অবশ্যই একাউন্ট খােলার ০৩(তিন) মাসের মধ্যে প্রদান

গ্রাহককে নির্বাচিত শাখায় গমনপূর্বক স্বাক্ষর ও অন্যান্য প্রয়ােজনীয় তথ্য প্রদান করতে হবে।

নোটঃ আপনার সকল তথ্য ইংরেজীতে পূরণ করুন।

More Gadgets >> Walton WSI-INVERNA 1 Ton 12C Smart AC

Check Also

ইসলামী ব্যাংকের

ইসলামী ব্যাংকের লোনের আদ্যোপান্ত । Islami Bank Easy Loan

Spread the loveইসলামী ব্যাংকের লোনের আদ্যোপান্ত – ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড লোন নেয়ার জন্য সর্বপ্রথম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *