ঢাকা ফেরতদের ঘরে রাখতে বাড়িতে লাল পতাকা

Spread the love

ঢাকা থেকে এলাকায় আসা ৪ ব্যাক্তিদের নিজ ঘরে হোম কোয়ারেন্টিনে রাখতে লালপুর উপজেলার আড়বাব ইউপির অন্দি ও সাইপাড়া গ্রামের ৪টি বাড়িতে লাল পতাকা টাঙিয়ে সতর্ক করে দিয়েছেন আড়বাব ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা।

ঢাকা থেকে আসার খবর পেয়ে বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দুপুরে আব্দুলপুর পুলিশ তদন্তকেন্দ্রর ইনর্চাজ ও ঐ গ্রামের প্রধানদের নিয়ে ঐ ৪ বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দেন এবং ১৪দিন তাদের বাড়ি থেকে বের না হতে করোজরে অনুরোধ করে ইউপি চেয়াম্যান গোলাম মোস্তফা।

এব্যাপারে আড়বাব ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা জানান,‘ আড়বাব ইউপির অন্দি ও সাই পাড়া গ্রামের তিনজন পুরুষ ও একজন মহিলা ঢাকায় কাজ করতেন। করোনার প্রভাবে কাজ বন্ধ হয়ে যাওয়ায় গত বুধবার (১৫ এপ্রিল) রাতে তারা নিজ বাড়িতে ফিরে আসেন।

আরও পড়ুন >> ভয়াবহ ৬০টি কবীরা গুনাহ ।। প্রচলিত কিছু কবীরা গুনাহ

আরও পড়ুন >> ট্রাস্ট ব্যাংক বাড়ী নির্মানের জন্য ১০ লক্ষ টাকা দিচ্ছে সহজেই

খবর পেয়ে যেহেতু ঢাকায় করোনা ভাইরাসের প্রভাব বেশি সেহেতু জনসাধরনের নিরাপত্তার কথা বিবেচনা করে আজ দুপুরে আব্দুলপুর তদন্তকেন্দ্রের ইনর্চাজ আকবর আলী ও ঐ দুই গ্রামের প্রধানদের সিদ্ধান্ত অনুযায় ঢাকা ফেরত ৪ বাড়িকে সতর্কতার জন্য লাল পতাকা টাঙিয়ে ঐ চার বাড়ির সদস্যরা ১৪ দিন কেউ বাহিরে বের না হয় এজন্য অনুরোধ করে এসেছি। এ ছাড়াও ঐপরিবার গুলিকে ত্রান সহায়তাও ইউনিয়ন পরিষদ থেকে দেওয়া হবে। এব্যাপারে লালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কেও অবগত করা হয়েছে।

আব্দুলপুর তদন্তকেন্দ্রর ইনর্চাজ আকবর আলী সত্যতা নিশ্চিত করে জানান,‘ দুপুরে আড়বাব ইউনিয়নের ঢাকা ফেরত ৪টি বাড়িকে ১৪ দিনের জন্য বাড়ি থেকে বের না হয় এজন্য আড়বাব ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা লাল নিশান টাঙিয়েদেন এসময় আমিও উপস্থিত ছিলাম।’

লালপুর থানার ওসি সেলিম রেজা জানান, ঢাকা ও নারায়নগঞ্জ ফেরতদের বাড়িতে লাল নিশান টাঙিয়ে দেওয়ার একটা বিধান আছে। তাই ঐ ৪ পরিবারে লাল নিশান টাঙিয়ে সতর্ক করে দেওয়া হয়েছে। ’

//zohabd.com/মো. আশিকুর রহমান টুটুল

Check Also

নাটোরের লালপুর

প্রতারণার আরেক নাম নাটোরের লালপুর ইমো কিংবা বিকাশ

Spread the loveনাটোরের লালপুর আর রাজশাহীর বাঘা – প্রতারণার আরেক নাম নাটোরের লালপুর ইমো কিংবা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *