২৪শে মার্চ পঞ্চম শ্রেণির বৃত্তির ফল প্রকাশ Scholarships Result 2019

1185

পঞ্চম শ্রেণির বৃত্তির ফল প্রকাশ Scholarships Result 2019 ফল প্রকাশ করা হবে আগামীকাল ২৪ মার্চ ২০১৯ ইং তারিখে।

ফলাফলের ঘোষণা:

বৃত্তি ফলাফল পেতে ক্লিক করুন

ফলাফলের ঘোষণা:
পঞ্চম শ্রেণির বৃত্তির ফল আগামীকাল 24 March 2019 তারিখে প্রকাশ করা হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (Directorate of Primary Education) মহাপরিচালক এ এফ এম মঞ্জুর কাদির এ বিষয়টি জানিয়েছেন।

ফলাফলের সময় (Scholarships Result):
আগামীকাল Scholarships Result 24 March 2019 (রবিবার) সংবাদ সম্মেলনের মাধ্যমে শিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এ ফল ঘোষণা করবেন।
http://dperesult.teletalk.com.bd/err.php?err=700 ঠিকানায় ভিজিট করে বৃত্তি Result পেতে পারেন। Result পাওয়া যাবে বেলা ২টায়।

কোটা ভিত্তিক ফলাফল (Scholarships Result):
সাধারণ কোটায় (General) ইউনিয়ন ও পৌরসভার প্রতিটি ওয়ার্ডে ছয়টি করে Scholarships দেয়া হবে। এরমধ্যে ৩ জন ছাত্রী ও ৩ জন ছাত্র। এ ছাড়া ওয়ার্ড পর্যায়ে বৃত্তি প্রদানের পর অবশিষ্ট বৃত্তি থেকে প্রতিটি উপজেলায় বা থানায় ২ জন ছাত্র ও ২ জন ছাত্রীকে বৃত্তি দেয়া হবে। প্রতি বিভাগের শিক্ষার্থীদের ফলাফলের ভিত্তিতে প্রতিটি বিভাগ থেকে ৩টি করে ২৪টি সাধারণ বৃত্তি (General) প্রদানের পর ৪টি সাধারণ বৃত্তি (General) সংরক্ষণ করা হবে।

শিক্ষার্থীর সংখ্যা:
এবারে প্রাথমিক শিক্ষা (Primary Education ) সমাপনী পরীক্ষার ফলের ভিত্তিতে 82 হাজার 500 শিক্ষার্থীকে বৃত্তি দেবে সরকার। তাদের মধ্যে 33 হাজার শিক্ষার্থীকে মেধাবৃত্তি (Teleport pool) এবং সাড়ে 49 হাজার শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি (General) দেয়া হবে।

 

আরো বিস্তারিত দেখতে ভিজিট করুন

 

বৃত্তির রেজাল্ট পেতে কমেন্ট বক্সে আপনার পরীক্ষার্থীর পাশের বছর ও স্টুডেন্ট আইডি

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here