১৫তম শিক্ষক নিবন্ধন (NTRCA) পরীক্ষার রুটিন

১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষার সময় নির্ধারণ করা হয়েছে। ১৯ এপ্রিল (শুক্রবার) সকাল ১০.০০টা থেকে ১১.০০টায় স্কুল ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা এবং বিকেল ৩.০০টা থেকে ৪.০০টা পর্যন্ত কলেজ (Collage) পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা নিদিষ্ট সময়ে অনুষ্ঠিত হবে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (NTRCA) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

আবেদনকারী সকল প্রার্থীর প্রিলিমিনারি টেস্টের প্রবেশপত্র যথাসময়ে http://ntrca.teletalk.com.bd  অথবা www.ntrca.gov.bd সাইট থেকে ডাউনলোড করে নিতে পারবেন। এছাড়াও এসএমএস পাঠিয়ে প্রার্থীদের এ বিষয়ে জানানো হবে। উক্ত সাইট থেকে প্রার্থীর প্রিলিমিনারি পরীক্ষার ভেন্যু, তারিখ ও সময় জানতে পারবেন।

প্রবেশপত্র ডাউনলোড করতে ক্লিক করুন

NTRCA তারিখ ও বার সময় পর্যায়
প্রিলিমিনারি টেস্ট ১৯ এপ্রিল ২০১৯ (শূক্রবার) সকাল ১০.০০ টা  বেলা ১১.০০ টা স্কুল ও স্কুল-২
বিকেল  ৩.০০ টা  বিকেল ৪.০০ টা কলেজ
লিখিত পরীক্ষা ২৬ জুলাই ২০১৯ (শূক্রবার) সকাল ৯.০০ টা  দুপুর ১২.০০ টা স্কুল ও স্কুল-২
২৭ জুলাই ২০১৯ (শনিবার) সকাল ৯.০০ টা  দুপুর ১২.০০ টা কলেজ

এছাড়া ২৬ জুলাই ২০১৯ শুক্রবার (Friday) সকাল ৯.০০টা থেকে ১২.০০টা পর্যন্ত স্কুল ও স্কুল পর্যায়-২ এর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর ২৭ জুলাই ২০১৯ কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এনটিআরসি এর চেয়ারম্যান এস এম আশফাক হুসেন জানান, ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষার সময় নির্ধারণ করা হয়েছে। এ পরীক্ষায় অংশগ্রহণ করতে প্রায় ১০ লাখ আবেদন জমা হয়েছে। ২৬ ডিসেম্বর এ আবেদন কার্যক্রম শেষ হয়।