স্বপ্নে বাড়ী ঘর দেখলে আপনার কি হতে পারে -পড়ুন

Spread the love

স্বপ্নে বাড়ী ঘর দেখলে আপনার পরিনাম

স্বপ্নে বাড়ী ঘর দেখলে ব্যাখ্যা বিভিন্ন আঙ্গিকে দেয়া যেতে পারে। যদি তার ভিত্তি-বুনিয়াদ, মূল উপাদান, সেখানকার বাসিন্দা ও তার অবস্থান সবই অজ্ঞাত থাকে, কিছুই বুঝতে পারা যায় না -এমতাবস্থায় তার অর্থ হবে আখেরাতের বাড়ী।

অর্থাৎ, নিজ আমলের ফলাফল অনুযায়ী সে ঘরের সংকীর্ণতা, প্রসারতা, সাজানাে-গােছানাে, এলােমেলাে, সুবিন্যস্ত, পরিপাটি ইত্যাদি আকার নিরূপিত হবে। পক্ষান্তরে কেউ যদি নিজেকে পরিচিত ঘরে দেখতে পায় এবং ঘরটি তার মালিকানাধীন, তাহলে ব্যাখ্যা হবে ঘরের সৌন্দর্য, বিস্তৃতি ও সংকীর্ণতা অনুযায়ী তার দুনিয়া ও পার্থিব অবস্থা সম্প্রসারিত হবে।

যদি দেখে ঘরের ভিত্তিমূলে অতিরিক্ত সংযােজন-সম্প্রসারণ করা হয়েছে, তাহলে ব্যাখ্যা হবে তার পার্থিব অবস্থার বিস্তার ঘটবে, জীবনে প্রাচুর্য আসবে। যদি দেখতে পায় ঘর ধসে গেছে কিংবা বিনষ্ট হয়ে গেছে, তাহলে এটা বদ আমলের কারণে তার দুনিয়া বরবাদ হওয়ার আলামত।

কেউ যদি দেখতে পায় আপন ঘর-বাড়ী সে বিক্রি করে ফেলেছে, এর অর্থ অচিরেই সে মারা যাবে। আর যে লােক নিজের কিংবা পরের ঘর নির্মাণ করছে। মর্মে স্বপ্ন দেখে, এর অর্থ হবে দুনিয়ার আকর্ষণে সে মত্ত হয়ে থাকবে এবং ঘরের আদলে সে দুনিয়া প্রাপ্ত হবে।

আরও পড়ুন >> ভয়াবহ ৬০টি কবীরা গুনাহ ।। প্রচলিত কিছু কবীরা গুনাহ

কিন্তু বাড়ী যদি সে অজ্ঞাত স্থানে নির্মাণ করেছে মর্মে দেখতে পায়, তাহলে এটা তার সৎকর্ম সম্পাদনে অগ্রণী ভূমিকা পালন এবং আখেরাতে সুখময় জীবন লাভের আলামত বিশেষ।

বসতবাটি ধসিয়ে ফেলেছে মর্মে কেউ স্বপ্ন দেখল আর ঘরটি তার পরিচিতও নয়, তাহলে ব্যাখ্যা হবে- অতীত জীবনে কৃত তার অন্যায়-অপরাধ, গুনাহ-খাতা সমুদয় ক্ষমার বারিবর্ষণে মুছে ফেলা হয়েছে। ঘরটি যদি পরিচিত হয়, তাহলে অর্থ হবে, অপচয়-অপকর্মের পরিণামে তার দুনিয়া তথা পার্থিব জীবন বিপর্যয়ের সম্মুখীন। হবে।

অনুরূপ যদি কেউ স্বপ্ন দেখে আপন ঘরের কিছু অংশ নিজ হাতে সে ধসিয়ে দিয়েছে অথবা আপনা থেকে কিয়দংশ হ্রাস পেয়েছে, তাহলে ব্যাখ্যা হবে, সে অনুপাতে তার পার্থিব জীবন ক্ষতিগ্রস্ত হবে।

স্বপ্নে শাহীমহল দেখলেঃ নগর অভ্যন্তরে কেউ সুবিশাল শাহীমহল দেখতে পেল এবং তার যথাস্থানে দরজা, জানালা, শামাদান ইত্যাদি সংস্থাপন করা আছে। এখন সে যদি তাতে আরােহণ করেছে মর্মে দেখতে পায়, তাহলে এটা পার্থিব জীবনে তার মান-মর্যাদা ও খ্যাতির শীর্ষে আসীন হওয়ার আলামত।

আরও পড়ুন >> আর থাকছে না স্মার্টফোন ।। বিকল্প হিসেবে তবে কি আসছে

আর দেয়ালের ব্যাখ্যা ব্যক্তির অবস্থার আলােকে দেয়া হয়, কখনাে আবার দুনিয়ার প্রেক্ষাপটেও করা হয়। কিন্তু শর্ত হল- সে যদি দেয়ালের উপর দাঁড়ানাে থাকে। দেয়াল যদি ধসে পড়ে, স্বপ্নের ব্যাখ্যা তাহলে দর্শনকারীর অবস্থা বিপর্যস্ত হবে অথবা সে মারা যাবে। চুন-সুরকি নির্মিত অজ্ঞাত বাড়ী ফকীর হওয়ার আলামত। এ জাতীয় নতুন ঘরে কেউ নিজেকে আটক দেখতে পেল, উক্ত ঘরটি তার অপরিচিত হলে বুঝতে হবে এটা তার কবরের চিত্র।

কাঁচাঘর ও স্বপ্নযােগে কেউ অপরিচিত কঁচাঘর দেখতে পেলে ব্যাখ্যা নারী দ্বারা করতে হবে। কেউ দেখতে পেল সে কোন একটি ঘরে প্রবেশ করেছে এবং উপরে। উঠে গেছে আর ঘরটি তার অপরিচিত। তাহলে সে এমন স্ত্রী বিয়ে করবে যার মাধ্যমে তার প্রভূত কল্যাণ সাধিত হবে। কিন্তু ঘর যদি পরিচিত হয় আর দেখতে পেল সে তার মালিক হয়ে গেছে, তাহলে দর্শনকারী স্ত্রী লাভ করবে।

আবার কোন সময় ঘর দেখার ব্যাখ্যা দুনিয়া দ্বারা করা হয়। ঘর ঝাড়ু দিচ্ছে মর্মে কেউ স্বপ্ন দেখল- অর্থ হবে সে অভাব-অনটনের শিকার হবে। যদি কেউ অপরের ঘর ঝাড়ু দেয়ার কাজে রত আছে মর্মে স্বপ্ন দেখে, তাহলে ব্যাখ্যা হবে উক্ত ঘরের মালিকের নিকট থেকে সে বহু ধন-সম্পদ লাভ করবে। কবর খনন করছে মর্মে কেউ স্বপ্ন দেখল, এর অর্থ সে ঘর নির্মাণ করবে।

নগর দর্শন ও কেউ স্বপ্ন দেখল শহর ধসে পড়ছে অথবা তার কিছু অংশ ধসে পড়ার উপক্রম হয়েছে, তাহলে শহরবাসীর দ্বীন-ইসলাম মিটে যাওয়ার সম্ভাবনা আছে। অর্থ এটাও হতে পারে- দুর্ভাগ্যের পরিণামে শেষ পর্যায়ে তাদের ইহলৌকিক অস্তিত্বও বিলীন হয়ে যাবে।

Job Circular >> আর্মি মেডিকেল কলেজ বগুড়া ।। নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সিঁড়ি বেয়ে উপরে উঠছে মর্মে কেউ স্বপ্ন দেখল। এর ব্যাখ্যা ইসলামের পথে তার উন্নতি সাধিত হবে। অর্থাৎ, দ্বীন-ইসলামের উপর আমল করে সে আখেরাতের সফলতা অর্জন করেছে সে ইঙ্গিতই এদ্বারা পাওয়া যায়। কেউ দেখল কঁাচা ইটের সিঁড়ি বেয়ে সে উপরে আরােহণ করছে, তাহলে ব্যাখ্যা হবে টাকা-পয়সা দান-খয়রাত করার মাধ্যমে সে উন্নতির পথে এগিয়ে যাবে।

সিড়ি যদি সুরকি, পাথর, ইট কিংবা কাঠের তৈরী মর্মে দেখতে পায়, তবে পার্থিব জীবনে সে ক্রমান্বয়ে উন্নতির পথে অগ্রসর হবে। কিন্তু এর জন্য শর্ত হল- এর প্রতি ইঙ্গিত দেয়-স্বপ্নে এমন কোন বিষয়ের উপস্থিতি থাকতে হবে।

ঘরের দরজা ও ঘরের দরজার ব্যাখ্যা হবে এর মালিক বা যিম্মাদার যার প্রতি সকলের দৃষ্টি নিবদ্ধ থাকে। তাই দরজা ভেঙ্গে যাওয়া, খুলে পড়া, পুড়ে যাওয়া, অন্য কোন ব্যাপার ঘটে যাওয়া ইত্যাদি ভাল-মন্দ যে কোন পরিবর্তন কিংবা ব্যতিক্রম দেখা দেয়ার অর্থ এসমস্ত বিষয় যিম্মাদারের উপর পতিত হবে।

ভিডিও >> রমজান মাসে দিনে স্ত্রী সহবাস করা যাবে

Check Also

পবিত্র শবে মেরাজ

পবিত্র শবে মেরাজ ২৮ ফেব্রুয়ারি ২০২২

Spread the loveপবিত্র শবে মেরাজ ২৮ ফেব্রুয়ারি ২০২২ বাংলাদেশের আকাশে রজব মাসের চাঁদ দেখা গেছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *