প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে ৫ জন !

নাটোরের বাগাতিপাড়ায় ৫জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে পাঠিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পাল। হোম কোয়ারান্টাইন মানছেনা এবং হোম কোয়ারান্টাইনে থাকার পরিবেশ না থাকায় প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে পাঠানো হয় ঐ ৫ জনকে।

শুক্রবার(১০ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার জামনগর ইউনিয়নের প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে হিসেবে জামনগর উচ্চ বিদ্যালয়ে রাখা হয় তাদের।

ঢাকা সহ দেশের বিভিন্ন জেলা থেকে গ্রামের বাড়িতে ফিরছেন অনেকেই। তাদের মধ্যে অনেকেই দিনমুজুর। এরা একই পরিবারে গাদাগাদিকরে বসবাস করছে। ফলে তাদের হোম কোয়ারান্টাইনে থাকার পরিবেশ না থাকায় ৪ জনকে নেয়া হয় প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে । এছাড়া ১ জন হোম কোয়ারান্টাইন না মানায় প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে থাকতে বাধ্য করে ইউএনও। ৫ জনের সেখানে থাকা খাওয়ার সকল ব্যবস্থা করেছে উপজেলা প্রশাসন। এছাড়া প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন প্রস্তুত রাখা হয়েছে বলে জানান উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পাল বলেন, ‘করোনা প্রতিরোধে মানুষকে সচেতন করতে উপজেলা প্রশাসন সর্বদা কাজ করে চলেছে। ঢাকা সহ দেশের বিভিন্ন জেলা থেকে গ্রামের বাড়িতে ফিরছেন অনেকেই। তাদের মধ্যে হোম কোয়ারান্টাইন মানছেনা এবং কিছু মানুষ আছে একই পরিবারে বেশি মানুষ বসবাস করছে। ফলে হোম কোয়ারান্টাইন মানতে পারছেনা এমন পরিবারকে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে রাখা হচ্ছে। উপজেলার ৫টি ইউনিয়ন এবং একটি পৌরসভায় প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন প্রস্তুত রাখা হয়েছে।’

//zohabd.com/আল-আফতাব খান সুইট, বাগাতিপাড়া প্রতিনিধি