চলনবিলে কৃষকের ধান কেটে দিচ্ছে আ’লীগ-ছাত্রলীগ

1968

শ্রমিক সংকট মেটাতে সিংড়ার চলনবিলের কৃষকদের বোরো ধান কেটে দিচ্ছে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন ছাত্রলীগ, যুবলীগ, স্চ্ছোসেবক এবং শ্রমিকলীগের নেতা-কর্মীরা।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নির্দেশে মঙ্গলবার সকাল থেকে উপজেলার জলারবাতা এলাকায় প্রান্তিক কৃষকদের এই ধান কেটে দেয় তারা।

সিংড়া পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস ও উপজেলা আওয়ামীলীগের ধর্মবিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমীনের নেতৃত্বে সকালে জলারবাতা এলাকার কৃষক মিন্টু আলীর বোরো ধান কাটা শুরু করে ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগ এবং স্বেচ্ছাসেবকলীগের নেতা-কর্মীরা। এসময় অর্ধশত নেতা-কর্মী এই ধান কাটায় অংশগ্রহন করে।

আরও পড়ুন >> ট্রাস্ট ব্যাংক বাড়ী নির্মানের জন্য ১০ লক্ষ টাকা দিচ্ছে সহজেই

উপজেলা আওয়ামীলীগের ধর্মবিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমীন বলেন, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নির্দেশে আমরা প্রান্তিক কৃষকদের বোরো ধান কেটে দিচ্ছে। যে সব কৃষকের ২ থেকে ৫বিঘা জমি আবাদ করেছে তাদের জমির ধানই আমরা কেটে দিচ্ছি। কারণ এসব ক্ষুদ্র কৃষকরা শ্রমিকরা পায়না। এজন্য প্রতিদিন আমরা ছাত্রলীগ, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ এবং শ্রমিকলীগ নিয়ে এই ধান কাটা অব্যাহৃত থাকবে।

সিংড়া পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস বলেন, চলনবিলের কৃষকদের একটা আবাদ, সেটা হচ্ছে বোরো ধান। প্রতিবছর এক সাথে ধান কাটা শুরু হওয়ার কারণে ক্ষুদ্র কৃষকরা শ্রমিক সংকটে ভুগে। তাছাড়া এই বছর করোনার কারনে বিভিন্ন উপজেলা থেকে কৃষকরা চলনবিলে আসতে পারছে না। আমরা প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নির্দেশনায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের বোরো ধান কেটে দিচ্ছে। এতে করে কিছুটা হলেও শ্রমিক সংকট দূর হওয়ার পাশাপাশি কৃষকদের কষ্টাজিত ফসল ঘরে উঠবে।

//zohabd.com/সিংড়া

আরও পড়ুন>> ইসলামী ব্যাংক এর সহজ লোন সুবিধা । IBBL Easy Loan