লালপুরে ধান কাটা আধুনিক মেশিন পেল কৃষক

Spread the love

নাটোরের লালপুর উপজেলায় ধান কাটার শ্রমিক সংকট মোকাবেলায় উপজেলা কৃষি বিভাগের পক্ষ থেকে অর্ধেক ভর্ভুকির মাধ্যমে কৃষকদের কাছে ধানকাটার আধুনিক মেশিন (কম্বাইন হারভেস্টার) দেওয়া হলো। এই মেশিনের মাধ্যমে কৃষকরা খুবই সহজেই জমির ধানকাটা, ধান মাড়াই ও ধান বস্তাবন্দি করতে পারবেন।

রবিবার (২৬ এপ্রিল) দুপুরেন সরকার কর্তৃক কৃষি যন্ত্রপাতিতে উন্নয়ন সহায়তা প্রদান কার্যক্রমের আওতায় লালপুর উপজেলা পরিষদ চত্বরে কৃষকদের মাঝে এই মেশিন বিতরণ করা হয়।

মেশিন বিতরণ অনুষ্ঠানে লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলার কমিদচিলান এলাকার হাসেম আলী নামের কৃষকের হাতে আধুনিক এই মেশিনে দলিল হস্তান্তর করেন নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।

আরও পড়ুন>> ইসলামী ব্যাংক এর সহজ লোন সুবিধা । IBBL Easy Loan

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী, লালপুর উপজেলা কৃষি অফিসার রফিকুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার শেখ মামুর রশিদপ্রমুখ।

লালপুর উপজেলা কৃষি অফিসার রফিকুল ইসলাম জানান, ‘এই উপজেলায় ৯৩০ হেক্টর জমিতে বোরো ধানের চাষ হয়েছে। শ্রমিক সংকট মোকাবেলায় উপজেলার কৃষকদের সুবিধার্থে ২১ লাখ টাকা মূল্যের একটি কম্বাইন হারভেস্টার মেশিনে সরকার ১০ লাখ ৫০ হাজার টাকা ভর্তূকি দিচ্ছে ও কৃষককে দিতে হচ্ছে বাকি ১০ লাখ ৫০ হাজার টাকা দিয়ে কৃষকদের মেশিন দেওয়া হলো। এ বছর উপজেলায় একটি মেশিন আনা হয়েছে বলে তিনি জানান।’

মো. আশিকুর রহমান টুটুল

গ্রামীনফোন অফার >> গ্রামীনফোন আনলিমিটেড ইন্টারনেট অফার

Check Also

নাটোরের লালপুর

প্রতারণার আরেক নাম নাটোরের লালপুর ইমো কিংবা বিকাশ

Spread the loveনাটোরের লালপুর আর রাজশাহীর বাঘা – প্রতারণার আরেক নাম নাটোরের লালপুর ইমো কিংবা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *