স্বপ্নে স্বপ্নে তরমুজ খেলে কি হয় স্বপ্নের খাবনামা

Spread the love

স্বপ্নে স্বপ্নে তরমুজ খেলে কি হয় – স্বপ্নে তরমুজ আপেল কলা কিংবা বাদম দেখলে আমরা প্রায়ই খেতে দেখতে পাই আসলে এর মানে কি? কেনই বা আমরা এগুলো দেখে থাকি? কিছু স্বপ্ন আছে আল্লাহর তরফ থেকে হয়ে থাকে আবার কিছু স্বপ্ন শয়তান দেখিয়ে থাকে। তাই আমাদের বুঝতে হবে এই স্বপ্নের আসল হাকিকত কি?

স্বপ্নে আপেল দেখা

আপেল ফল দেখার ব্যাখ্যা ব্যক্তির শিল্পকর্ম, আয় উপার্জন ও মনের সাহস অর্থে করা হয়। অর্থাৎ আপেল ফল বাদশাহ্ খেতে দেখে তার অর্থ হবে রাজত্ব লাভ, ব্যবসায়ী খেলে দেখেলে ব্যবসায় উন্নতি, আর কারিগর খেলে দেখলে শিল্প উন্নতি হবে।

লেবু দেখলে অথবা খেলে

লেবু ও স্বপ্নযোগে পরিমাণে অধিক লেবু দেখার ব্যাখ্যা উত্তম ও পরিচ্ছন্ন সম্পদ। এক, দুই অথবা তিনটি দেখার অর্থ সুসন্তান লাভ করা। বলা বাহুল্য, লেবুর হলুদ বর্ণ দেখতে পাওয়াও ভাল। হলুদ বর্ণের ফল স্বপ্নযোগে দেখলে যেমন আপেল, কিশমিশ, নাশপাতি ইত্যাদি ফল দেখতে পাওয়ার ব্যাখ্যা দর্শনকারী রোগেক্রান্ত হয়ে পড়বে কিন্তু রং যদি সবুজ হয়, তাহলে তা দেখার অর্থ- এমন সম্পদ লাভ করবে, যা দ্বারা কোন উপকার সাধিত হবে না।

আরও পড়ুন >> স্বপ্নে দুধ ও পানি পান করতে দেখলে কি হয়?

তরমুজ সবুজ ও হলুদ স্বপ্নে দেখলে
স্বপ্নে স্বপ্নে তরমুজ খেলে কি হয় – তরমুজের রং সবুজ -এর অর্থ ধন-সম্পদ লাভ করার আলামত। আর স্বপ্নে হলুদ বর্ণের তরমুজ ভক্ষণ করছে দেখতে পাওয়ার অর্থদর্শনকারী ব্যক্তি অসুস্থ হয়ে পড়বে।

কলা সবুজ ও হলুদ দেখলে
আপনি যদি স্বপ্নে কলা দেখেন এর অর্থ- সে ব্যক্তি অর্থ-বিত্তের মালিক হবে। দর্শনকারী দ্বীনদার লোক হলে তার দ্বীনদারীতে উন্নতি হবে। কলার বর্ণ হলুদ হোক কিংবা বিস্বাদ হোক কোনটাই ক্ষতিকর হবে না।

স্বপ্নে আঙ্গুর দেখা
স্বপ্নে স্বপ্নে তরমুজ খেলে কি হয় – যদি স্বপ্নে সাদা কিংবা লাল আঙ্গুর দেখতে পাওয়া মূলত দুনিয়ার দুই অংশ বা দুই পৃষ্ঠ। আঙ্গুরের মওসুমে স্বপ্নে আঙ্গুর দেখতে পাওয়া শুভ লক্ষণ ও কল্যাণকর। আর মওসুম ছাড়া দেখা রোগের আলামত।

স্বপ্নে আঙ্গুর খাওয়া অশুভ লক্ষণ। কেননা, এর যত সংখ্যা সে খেয়েছে দেখতে পেল, ততটি বেত্রাঘাত তার গায়ে পতিত হবে অথবা তার দেহে তত পরিমাণ দানা দেখা দিবে। আর আঙ্গুরের রং কাল হলে এদ্বারা কোন উপকার হবে না। কেননা, হযরত নূহ (আঃ) ক্রোধবশত আপন পুত্রকে বদ দোয়া দিয়েছিলেন। তখন তার হাতের আঙ্গুরগুলি কালবর্ণ ধারণ করেছিল। অতএব, বুঝা গেল এতে কোন কল্যাণ নেই।

কেহ স্বপ্ন দেখল আঙ্গুর নিংড়ে সে রস বের করছে। এর ব্যাখ্যা সে বাদশাহ খেদমত করবে। তদ্রুপ যায়তুন নিংড়ে রস বের করছে মর্মে দেখতে পাওয়ারও একই অর্থ।

আরও পড়ুন >> এসির রিমোট ব্যবহারের সহজ নিয়ম – AC Remote

ভোজ্য তৈল দেখলে
ভোজ্য তৈল দেখতে পাওয়ার ব্যাখ্যা হল তা পেয়ে গেলে সে ব্যক্তি বরকত, কল্যাণ, ধন-সম্পদ ও প্রাচুর্যের অধিকারী হবে। আর কিশমিশ, মুনাক্কা লাল-কাল যে বর্ণেরই হােক তার ব্যাখ্যা হবে দর্শনকারী ধন-দৌলত ও কল্যাণের অধিকারী হবে।

আখরোট দেখা
পূর্ণ আখরোট দেখতে পাওয়ার অর্থ কথাবার্তা, ঝগড়া-বিবাদ এবং এমন ধন-দৌলত যা অতি কষ্টে উপার্জিত হতে পারে।

স্বপ্নে বাদাম দেখা
বাদাম ও বাদাম শুকনা হোক বা তাজা- ব্যাখ্যা একই। অর্থাৎ গুপ্তধনের ইঙ্গিতবাহী। পেস্তা বাদামের ব্যাখ্যাও একই ধরনের গুপ্তধনপ্রাপ্তির আলামত। কাশ্মীরী বাদাম ও এর ব্যাখ্যা পরিষ্কার-পরিচ্ছন্ন মাল দ্বারা করা হয়। পরিশেষে বলা যায় স্বপ্নে স্বপ্নে তরমুজ খেলে কি হয় স্বপ্নের খাবনামা এর বিস্তারিত বর্ণনা পাওয়া যাবে।

More News >> Top 5 Best Cricket all-rounder in 2022

Check Also

স্বপ্নে বৃষ্টি

স্বপ্নে বৃষ্টি, বিদ্যুৎ, বজ্রপাত দেখলে কি হয় জানুন

Spread the loveস্বপ্নে বৃষ্টি স্বপ্নে বৃষ্টি দেখতে পাওয়া আল্লাহ্র সাহায্য ও রহমতের আলামত ৷ অনুরূপ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *