স্বপ্নে সাপে কামড়াতে দেখা ভাগ্যে কি হতে পারে

Spread the love

স্বপ্নে সাপে কামড়াতে দেখা, সাপ দেখা, সাপ হত্যা করতে দেখে, সাপ তাকে দংশন করছে, সাপের সাথে দৌড়াতে কিংবা সাপ খেতে দেখলে আপনার ভাগ্যে কি হতে পারে, আমার এই বিষয়বস্তুটি পড়তে জানতে পারবেন। বহু সময় স্বপ্নের অর্থ সত্যি হয়।

স্বপ্নে সাপ দেখল, তার আকৃতি যত বড় ও ভয়ংকর হবে, দর্শনকারীর দুশমনও সে পরিমাণে ভয়ংকর ও পাকা হবে। সাপের সাথে লড়াই করছে মর্মে কেউ স্বপ্ন দেখলে ব্যাখ্যা হবে- সে কোন শত্রুর সাথে লড়াইয়ে লিপ্ত রয়েছে। যদি দেখে যুদ্ধে সাপের উপর সে জয়ী হয়েছে, এর অর্থ বাস্তবে শত্রুর উপর সে জয়ী হবে। পক্ষান্তরে যদি দেখে সাপ তাকে পরাভূত করেছে, তাহলে ব্যাখ্যা হবে শত্রু তার উপর জয়ী হবে।

স্বপ্নে সাপ দেখা

কেউ যদি দেখে সাপ তাকে দংশন করেছে, তাহলে দংশনের তীব্রতা অনুপাতে শত্রুর পক্ষ থেকে সে আঘাত ও যাতনাপ্রাপ্ত হবে। কেউ যদি দেখে সাপ হত্যা করেছে, তাহলে ব্যাখ্যা হবে শক্রর উপর সে বিজয়ী হবে। সাপটিকে দুই টুকরা করে ফেলেছে তা দেখতে পাওয়ার অর্থ একইভাবে আপন শত্রুকে সে দ্বিখণ্ডিত করে ফেলবে।

আরও পড়ুন >> রেডিও টেলিভিশন ক্রয়-বিক্রয় মাকরূহ

স্বপ্নে কেউ সাপের ভয়ে ভীত-বিহ্বল, অথচ সাপটি সে চোখে দেখছে না। এর ব্যাখ্যা হবে- শত্রুর অনিষ্ট থেকে সে নিরাপদে থাকবে। আর এমতাবস্থায় সাপটিকে সে যদি দেখতে পায়, তাহলে দুশমনের ভয়ে সে ভীত হবে বটে, কিন্তু এর দ্বারা তার কোন অনিষ্ট হবে না।

স্বপ্নে কেউ যদি অদৃশ্য জিনিসের ভয়ে ভীত হয়ে পড়ে, তাহলে ব্যাখ্যা হবে সে ব্যক্তি নিরাপত্তা লাভ করবে। কিন্তু সেটি যদি নযরে ও দৃষ্টিপথে এসে যায়, তাহলে বাস্তবে তারই প্রতিফলন ঘটবে। কেউ যদি দেখে সাপ তার ঘরে ঢুকেছে এবং এ দৃশ্য ঘরের মধ্যে সে দেখতেও পেয়েছে, তাহলে এটা কোন নারী বা কোন আত্মীয় তার শত্রু হওয়ার নিদর্শন। যদি দেখে নিজের ঘর থেকে সাপ বের হয়ে গেছে, তাহলে এটা কোন দূরবর্তী আত্মীয় তার শত্রু হওয়ার সম্ভাবনা।

কেউ যদি দেখতে পায় তার মলদ্বার, কান অথবা পেট থেকে সাপ বাহির হয়েছে, তাহলে অর্থ হবে আপন সন্তানদের মধ্য থেকে কেউ তার শক্ত হবে অথবা বর্তমানে আছে। কেউ যদি দেখে সে সর্পের মালিক হয়েছে এবং এর থেকে সে নির্ভয়, তাহলে এটা তার শত্রু নয়; বরং রাজত্ব ও নেয়ামত প্রাপ্তির আলামত। সাপের আকৃতি যত বড় হবে, সে অনুপাতে তার প্রভুত্ব ও কর্তৃত্ব বিস্তৃত হবে ও নেয়ামত বৃদ্ধি পাবে।

স্বপ্ন দেখা সাপটি যদি কালবর্ণের হয়, তাহলে এটা সেনাপতি হিসাবে তার সৈন্য পরিচালনার নিদর্শন। আর শ্বেত-শুভ্র হলে তার অদৃষ্ট ও সৌভাগ্যের নিদর্শন। যদি দেখে মসৃণ-তৈলাক্ত ও নরম তুলতুলে একটি সাপের সে মালিক হয়েছে এবং তাতে মন্দের কোন আশংকা নেই, তাহলে এটা তার শাহী ধন-ভান্ডারের মধ্য হতে কোন ধন-ভাণ্ডার লাভ করার পূর্ব-লক্ষণ।

প্রাসঙ্গিক ঘটনাঃ

বর্ণিত আছে- এক ব্যক্তি ইমাম মুহাম্মদ ইবনে সীরীন (রহঃ)-এর খেদমতে উপস্থিত হয়ে আরয করল ।
হুযূর! স্বপ্নে দেখি সাপ-বিচ্ছ ভরা একটি বস্তা আমি যেন পিঠে বহন করে নিয়ে যাচ্ছি। এর ব্যাখ্যায় তিনি বললেনঃ তুমি দুষ্ট লোকদের শত্রু বানিয়ে নিয়েছো এবং নিজের আচার-আচরণ দ্বারা তাদের শত্রুতা মাথায় তুলে নিয়েছো। ফলে এক সময় তারা জয়ী হবে।

আরও পড়ুন >> ঘরে এসি লাগানোর আগে জেনে নিন । নষ্ট করছেন নাতে টাকাগুলো

লোকটি বললঃ হযূর! আপনার উপর আমার জীবন উৎসর্গ হোক ! ঘটনা সম্পূর্ণ সত্য, বাস্তবে তাই হয়েছে। আরবের জনগণের সদকা-যাকাতের মাল উসুল করার জন্য বাদশাহর পক্ষ থেকে আমাকে দায়িত্ব দেয়া হয়েছে। যে কারণে এরা আমার সাথে শত্রুতায় মেতে উঠেছে।

দুই ও অপর এক ব্যক্তি তার নিকট উপস্থিত হয়ে আরয করল ? হুযূর! স্বপ্নে দেখতে পেলাম আমার ঘরে সাপ। হাতে-কোমরে ছোবল দিয়ে আমাকে বিষে আক্রান্ত করে ফেলেছে। যন্ত্রণায় আমার প্রাণ ওষ্ঠাগত।

ইমাম সাহেব জিজ্ঞেস করলেনঃ বাড়ীতে তোমার ভাই-বোন আছে কি ? লোকটি বললঃ জী-হা

তিনি বললেনঃ তোমার পরিবারে এমন আত্মীয় রয়েছে তোমার প্রতি হিংসা ও অমঙ্গল কামনায় যার অন্তর পরিপূর্ণ। অচিরেই তার দ্বারা তুমি বিরাট ক্ষতির সম্মুখীন হবে।

লোকটি বলল ও হুযূর ঠিকই বলেছেন। আমার এক বৈমাত্রেয় ভাই আছে। পিতার ত্যাজ্য বিষয়-সম্পত্তি ও অর্থ-সম্পদ কুক্ষিগত করে তিন দিন পূর্বে সে নিরুদ্দেশ হয়ে গেছে।

Check Also

পবিত্র রমজানে

পবিত্র রমজানে আল্লাহর নৈকট্য লাভের 10 আমল

Spread the loveপবিত্র রমজানে আল্লাহর নৈকট্য ও পুণ্য লাভের সর্বোত্তম সময়। কেননা রমজান মাসে আল্লাহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *