স্বপ্নে মৃত্যু সংবাদ, মৃতব্যক্তি ও 10 টি সংবাদ দেখলে

Spread the love

মৃত্যু : স্বপ্নে মৃত্যু সংবাদ এবং স্বপ্নযোগে মৃত্যু দর্শন করা দ্বীনী বিপর্যয় এবং দুনিয়াবী উচ্চ মর্যাদা লাভের প্রমাণ। কিন্তু এর জন্য শর্ত হল- তার সাথে কান্নাকাটি ও চিৎকার থাকতে হবে অথবা লাশের খাটিয়ায় রেখে লোকেরা কাঁধে বহন করে নিয়ে যাবে বটে, কিন্তু দাফন করবে না। যদি দেখে যমীনে মুর্দাকে দাফন করে ফেলেছে, তাহলে দর্শনকারীর দ্বীনী বিষয়ে কল্যাণ ও সংশোধনের আশা সুদূর পরাহত।

তার জীবনে শয়তানের প্রভাব ও দুনিয়ার মোহ প্রবল আকার ধারণ করবে। তদুপরি যে পরিমাণ লোক জানাযায় সে যোগদান করতে দেখেছে তার সমপরিমাণ লোক তার প্রভাববলয়ে বিচরণ করবে। আর তাদের উপর সর্বাবস্থায় সে প্রাধান্য বিস্তার করে দোর্দণ্ড প্রতাপে নেতৃত্ব করে যাবে।

আর কেউ যদি স্বপ্ন দেখে সে মৃত্যুবরণ করেছে, কিন্তু সেখানে দাফনের কোন চিহ্ন তার নযরে আসেনি কিংবা কান্নাকাটি, চিৎকারধ্বনি, গোসল-কাফন, খাটিয়া কাঁধে বহন করা ইত্যাদি মৃত্যুর কোন প্রকার আলামত তার দৃষ্টিগোচর হয়নি, তাহলে এর ব্যাখ্যা হবে- তার ঘর কিংবা দেয়াল থেকে কোন জিনিস নীচে পতিত হবে অথবা কোন কাষ্ঠখণ্ড ভেঙ্গে পড়বে। এর অপর ব্যাখ্যায় এও বলা হয়, এমতাবস্থায় তার দ্বীন—ঈমানে দুর্বলতা এবং তার দৃষ্টিশক্তিতে অন্ধত্বের প্রভাব প্রতিফলিত হবে।

আরও পড়ুন >> ভয়াবহ ৬০টি কবীরা গুনাহ ।। প্রচলিত কিছু কবীরা গুনাহ

স্বপ্নে মৃত্যু সংবাদ মৃত্যুবরণ করেনি এমন কেউ যদি নিজেকে কবরবাসী হয়েছে মর্মে দেখতে পায়, তাহলে হয় সে কারাবন্দী হবে অথবা ব্যক্তিগত ব‍্যাপারে কঠিন সমস্যার সম্মুখীন হবে ।

কেউ যদি স্বপ্ন দেখে

সে কবর খুঁড়েছে, তাহলে ব্যাখ্যা হবে আপন মহল্লায় অথবা শহরে সে একটি ঘর নির্মাণ করবে। যে ব্যক্তি ঘুমন্ত অবস্থায় মৃত লোক দেখতে পেয়ে তার নিকট কোন বিষয় জানতে চায় আর সে তা বলে দেয়, তাহলে এ স্বপ্ন সত্য ও সঠিক, এতে বেশ-কম বা ব্যতিক্রমের কোন সম্ভাবনা নেই। অর্থাৎ, স্বপ্নে মৃত্যু সংবাদ
মৃত ব্যক্তি যদি বলে সে ভাল অবস্থায় আছে, তাহলে ব্যাখ্যা হবে সে সুখেই আছে এবং তার পরজীবন শান্তিতেই কেটে যাচ্ছে।

মৃত ব্যক্তি অনুরূপ নিজের কিংবা পরের যে অবস্থার কথা ব্যক্ত করবে, তা সত্য সঠিক রূপেই ধরে নিতে হবে। কেননা, মৃত ব্যক্তি বর্তমানে ‘মাকামে হক’ তথা চরম সত্য জগতে বাস করছে ; যেখানে মিথ্যার কোন বালাই নেই। কাজেই যে সংবাদ সে প্রদান করছে, তাতে মিথ্যার আশ্রয় নেয়ার তার কোন সুযোগই নেই ।

বিস্তারিত জানতে Google News অনুসরণ করুন

একই ভাবে কেউ যদি মৃত ব্যক্তিকে উত্তম অবস্থায় দেখতে পায় অথবা তার পরিধানে সাদা কিংবা সবুজ বস্ত্র জড়ানো, আর মুখে তার আনন্দের হাসি দেখে অথবা সে খুশীর সংবাদ প্রদান করে, তাহলে এটা তার পরকালীন সুখ-শান্তির নিদর্শন। স্বপ্নে মৃত্যু সংবাদ পক্ষান্তরে কেউ যদি মৃত ব্যক্তিকে মলিন চেহারা, ময়লা কাপড়, জীর্ণ বসন, এলোচুলে এবং ক্রোধান্বিত দেখতে পায়, তাহলে এর অর্থ তার পরজীবন দুঃখময় এবং সে বিপদগ্রস্ত।

স্বপ্নে মৃত্যু সংবাদ

মৃত ব্যক্তিকে কেউ যদি অসুস্থ দেখতে পায়, তাহলে অর্থ হবে- সে ব্যক্তি গুনাহ্র প্রতিদান ভোগ করছে। ইতোপূর্বে মারা গেছে এমন মানুষকে কেউ দ্বিতীয় বার মারা যাচ্ছে মর্মে দেখতে পেল এবং আরো দেখল চিৎকার ও বিলাপহীন অবস্থায় তার জন্য কান্নাকাটি করা হচ্ছে। এর অর্থ তার পরিবারের কারো বিয়ে হবে, যার ফলে সে আনন্দিত হবে। কিন্তু কান্নার সাথে উচ্চস্বরে বিলাপ ও চিৎকার দেখতে পেলে ব্যাখ্যা হবে তার সন্তানদের কেউ অথবা বংশের কোন লোক মারা যাবে।

More Gadgets >> Walton WSI-INVERNA 1 Ton 12C Smart AC

মৃত ব্যক্তির জন্য কবর খনন করছে মর্মে কেউ স্বপ্ন দেখল। এর ব্যাখ্যা মৃত ব্যক্তি পরিচিত হলে পার্থিব ও পরকালীন বিষয়ে দর্শনকারী তার পদাংক অনুসরণ করবে। আর অপরিচিত হলে ব্যাখ্যা হবে দর্শনকারী এমন বিষয় অর্জনের চেষ্টা করবে, যা হাসিল করা তার পক্ষে সম্ভব হবে না ।

ঘটনা স্বপ্নে মৃত্যু সংবাদ

 ইমাম আযম আবূ হানীফা (রহঃ) সূত্রে বর্ণিত। একবার তিনি স্বপ্ন দেখেন— নবী করীম (দঃ)-এর কবর মুবারকে উপস্থিত হয়ে রওযা মুবারক খনন করেছেন। এ ঘটনা স্বীয় উস্তাদের নিকট ব্যক্ত করলেন। এটা তাঁর বাল্য বয়সের ঘটনা, যখন তিনি মকতবের শিক্ষার্থী। ঘটনা শুনে উস্তাদ বললেন ঃ হে বৎস ! তোমার স্বপ্ন যদি সত্য হয়, তাহলে তুমি রসূলুল্লাহ্ (দঃ)-এর হাদীসের গবেষণা এবং উত্তরকালে তাঁর শরীঅত বিষয়ক অনুসন্ধান কর্মে আত্মনিয়োগ করবে। সুতরাং উস্তাদ সাহেব যে ব্যাখ্যা দিয়েছেন ইমাম সাহেবের পরবর্তী জীবনে তারই প্রতিফলন ঘটেছে।

মৃত ব্যক্তির নিকট হতে কিছু গ্রহণ করা উত্তম। কিন্তু তাকে কোন কিছু দেয়া অশুভ লক্ষণ। কেউ যদি স্বপ্ন দেখে মৃত ব্যক্তি তাকে পার্থিব কোন বস্তু দান করেছে, এর ব্যাখ্যা সে কল্যাণের অধিকারী হবে এবং ধারণা করে নাই এমন জায়গা থেকে রিযিক লাভ করবে। জীবিত ব্যক্তি যদি স্বপ্নে দেখে মৃত ব্যক্তিকে সে কোন জীবিত লোকের কাপড় অথবা নিজের পরিধেয় বস্ত্র দান করেছে, আর মৃত ব্যক্তি সেটি গ্রহণ করে পরেও ফেলেছে, এর ব্যাখ্যা জীবিত লোকটি মারা যাবে এবং যেয়ে মৃত ব্যক্তির সাথে মিলিত হবে।

কেউ স্বপ্ন দেখল স্বপ্নে মৃত্যু সংবাদ  

সে মুর্দা বহন করেছে, কিন্তু সেটা জানাযার আকারে নয়, এর ব্যাখ্যা সে অবৈধ ও হারাম মাল বহন করছে। এর অপর ব্যাখ্যায় বলা হয়েছে— সে ব্যক্তি কোন বে-দ্বীন লোকের ব্যয়ভার বহন করছে। কিন্তু যদি জানাযার আকারে হয়, তাহলে ব্যাখ্যা হবে সে ব্যক্তি বাদশাহ্র অনুসরণ করবে অথবা কোন সরকারী কাজের দায়িত্বশীল নিযুক্ত হবে।

কেউ স্বপ্ন দেখল- মৃত ব্যক্তি তার সাথে কোলাকুলি করেছে অথবা তাকে হত্যা করে ফেলেছে। এর ব্যাখ্যা হবে দর্শনকারী জীবিত লোকটির বয়স বৃদ্ধি পাবে। স্বপ্নে মৃত্যু সংবাদ, মৃত ব্যক্তি তার ঘরে প্রবেশ করেছে এবং সেও মৃতের সাথে রয়েছে, কিন্তু ঘরটি তার অপরিচিত, তাহলে সে লোক মারা যাবে এবং মৃতের সাথে মিলিত হবে। কিন্তু কোন রুগ্ন ব্যক্তি যদি দেখে মৃত লোক তার ঘরে প্রবেশ করেছে, তাহলে তার রোগ স্থায়িত্ব লাভ করবে। আবার এটাও হতে পারে, সে মারা যাবে।

আরও পড়ুন >> জসীমউদ্দীন এর দুটি বিখ্যাত কবিতা

কেউ যদি দেখে মৃত ব্যক্তির অঙ্গ-প্রত্যঙ্গ বিষ ব্যথায় জর্জরিত, তাহলে এর ব্যাখ্যা হবে- সে অঙ্গ যার সাথে সংশ্লিষ্ট কবর জগতে তার সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কেউ যদি স্বপ্ন দেখে মৃত ব্যক্তি তার নিকট থেকে রুটি কিংবা আংটি গ্রহণ করেছে, এর ব্যাখ্যা হবে- তার ছেলে থাকলে ছেলে মারা যাবে, মাল-সম্পদ থাকলে তা বিনাশ হয়ে যাবে।

 

Check Also

স্বপ্নে বৃষ্টি

স্বপ্নে বৃষ্টি, বিদ্যুৎ, বজ্রপাত দেখলে কি হয় জানুন

Spread the loveস্বপ্নে বৃষ্টি স্বপ্নে বৃষ্টি দেখতে পাওয়া আল্লাহ্র সাহায্য ও রহমতের আলামত ৷ অনুরূপ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *