স্বপ্নে মাথা কিংবা মাথার চুল দেখলে কি হতে পারে

Spread the love

স্বপ্নে মাথা কিংবা মাথার চুল দেখলে ব্যক্তি স্বপ্নে আপন মাথা দেখার ব্যাখ্যা নিজের নেতা বা সরদারকে দেখতে পাওয়ার অর্থবোধক। যার মাধ্যমে সে খ্যাতি অর্জন করবে। দিনের স্বপ্ন থেকে রাতের মধ্যবর্তী স্বপ্ন বেশি ফলদায়ক হয়। স্বপ্নের প্রতিটির একটি মানে থাকে তবে আমরা সেটি বুঝার ভুলে নিজের ক্ষতি করে ফেলি। ভাল কোন আলেম ব্যক্তির কাছে আপনার স্বপ্নের হাকিকত জেনে নিন??

স্বপ্নে মাথা দেখা:

স্বপ্নে মাথা কিংবা মাথার চুল দেখলে ব্যক্তি স্বপ্নে আপন মাথা দেখার ব্যাখ্যা নিজের নেতা বা সরদারকে দেখতে পাওয়ার অর্থবোধক। যার মাধ্যমে সে খ্যাতি অর্জন করবে। উক্ত সরদার আপন বাপ, ভাই, মালিক-মনিব, স্বামী কিংবা সমকালীন শাসক প্ৰমুখ যে কেউ হতে পারে। সুতরাং মাথা সংক্রান্ত কোন ঘটনার পরিমাণ ও ফলশ্রুতি নেতার মধ্যে প্রকাশ পাবে। মাথা দেখার আরেক ব্যাখ্যা ব্যক্তির মূলধনও হতে পারে। (স্বপ্নে মাথা) তাই কেউ যদি দেখতে পায় নিজের ঘাড়ে আঘাত করা ছাড়াই তার মস্তক বিচ্ছিন্ন হয়ে গেছে, তাহলে ব্যাখ্যা হল- হয় তার নেতা পৃথক হয়ে যাবে, অথবা তার মূলধন বিচ্ছিন্ন হবে কিংবা তার উপার্জনের পথ বন্ধ হয়ে যাবে ৷

মাথার চুল:

মাথার চুল দেখার তা’বীর কখনো দর্শনকারীর নিজের মাল, কখনো তার সরদারের মাল আবার কখনো ভিন্ন অর্থেও করা হয়। কেউ যদি হজ্জের মওসুম কিংবা আশহুরে হারাম তথা বছরের হারাম চার মাস ব্যতীত ভিন্ন মওসুমে মাথার চুল মুণ্ডন করেছে মর্মে স্বপ্ন দেখে, তাহলে তা’বীর হবে তার নিজের অথবা নেতার মূলধন নষ্ট হয়ে যাবে, কিংবা সে কর্মচ্যুত হয়ে যাবে। কিন্তু এই একই স্বপ্ন যদি আশহুরে হজ্জ তথা হজ্জের মাসে দেখতে পায়, তাহলে এটা তার জন্য মঙ্গলের বিষয়। আবার কোন সময় তার হজ্জ সমাপনের প্রতিও ইঙ্গিত হতে পারে।

Google News  বিস্তারিত জানতে Google News অনুসরণ করুন

কেউ যদি স্বপ্নে দেখে তার স্বপ্নে মাথা এর চুল লম্বা হয়ে গেছে, তাহলে সে অস্ত্রধারী হলে তার শক্তি, সৌন্দর্য ও ভীতিজনক প্রভাব বেড়ে যাওয়ার আলামত। অর্থাৎ, হাশেমী বংশীয় হলে শাসন ক্ষমতা ও প্রভুত্বের মালিক হবে, ব্যবসায়ী হলে সম্পদ বেড়ে যাবে আর কৃষক হলে তার ফসল উৎপাদনের পরিমাণ বৃদ্ধি পাবে। কিন্তু যদি সে উল্লিখিত কোন শ্রেণীভুক্ত না হয়, তাহলে স্বপ্নদৃষ্ট চুলের দৈর্ঘ্য অনুপাতে সে দুশ্চিন্তা-দুর্ভাবনার শিকার হবে। বিশেষত চুল লম্বা হয়ে তার চেহারায় পতিত হলে সে বিপর্যয়ের সম্মুখীন হবে। আর বাস্তবে তার চুলের রং কাল, কিন্তু স্বপ্নে দেখল সাদা হয়ে গেছে, তাহলে এটা লোকদের মাঝে তার প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি পাওয়ার আলামত। পক্ষান্তরে তার চুল সাদা ছিল, কিন্তু স্বপ্নে কাল রং দৃষ্ট হল, এমতাবস্থায়

টীকা স্বপ্নে মাথা দেখা :
১। যিলকদ, যিলহজ্জ, মুহাররাম ও রজব- এই চার মাসকে আশহুরে হারাম বলা হয়।
২। শাওয়াল, যিলকদ ও যিলহজ্জ মাসের প্রথম দশ দিনকে আশহুরে হজ্জ বা হজ্জের মাস বলা হয়।

আরও পড়ুন>> Dropbox কি? Dropbox এর সুবিধা অসুবিধাগুলি কি কি?

চেহারা ও দাড়ি দর্শন করা:

এ দুটির ব্যাখ্যা ব্যক্তিগত মর্যাদা ও প্রভাব দ্বারা করা হয়। দাড়ি লম্বা হয়ে গেছে মর্মে কেউ যদি স্বপ্ন দেখে, তাহলে এটা তার মর্যাদা বৃদ্ধি পাওয়ার ইঙ্গিত। যদি দেখে অস্বাভাবিক রকম বেড়ে গেছে, যা সাধারণত হয় না, তাহলে যে পরিমাণ লম্বা হয়েছে বলে দেখতে পায়- সে অনুপাতে সে দুঃখ-বেদনা ও বিপদের সম্মুখীন হবে। যদি স্বপ্ন দেখে তার দাড়ি মুন্ডিয়ে দেয়া হয়েছে অথবা মুন্ডিত অবস্থায় রয়েছে, তাহলে বুঝতে হবে লোক সমাজে তার প্রতিষ্ঠিত মান-মর্যাদা বিলীন হওয়ার পথে এবং অচিরেই তা শেষ হয়ে যাবে ।

একই ভাবে যদি দেখে দাড়ি পড়ে গেছে, অথবা তার দাড়ি উপড়ে ফেলা হয়েছে, তাহলে দ্বিতীয় অবস্থায় তথা মুন্ডানো হওয়া তুলনামূলক সহজ ও নিম্ন পর্যায়ের ধরে নেয়া বাঞ্ছনীয়। কেউ যদি স্বপ্নে দেখে তার মাথা ও দাড়ি উভয়ই মুন্ডিয়ে দেয়া হয়েছে, অধিকন্তু কল্যাণের প্রতি ইঙ্গিত দেয়- স্বপ্নে এমন কোন বিষয় বা আলামত দেখাও গেছে, তাহলে সে বিপদগ্রস্ত হলে মহান আল্লাহ্ তার বিপদ দূর করে দেবেন। ঋণগ্রস্ত হলে আল্লাহ্ তা আদায়ের ব্যবস্থা করে দেবেন। উপরন্তু রোগাক্রান্ত হলে আল্লাহ্র পক্ষ হতে নিরাময়ের ব্যবস্থা করে দেয়া হবে। কিন্তু স্বপ্নে মঙ্গলের কোন চিহ্ন দেখা না গেলে এর অন্তরালে কল্যাণ বলতে কিছুই নেই।

স্বপ্নে মাথা

খেযাব দেখা:

এটি পর্দা ও নিরাপত্তার প্রতীক। নিজের মাথায় খেযাব লাগিয়ে নিয়েছে মর্মে কেউ যদি স্বপ্ন দেখে, তাহলে যে কাজ করতে সে ইচ্ছুক অথবা সংকল্পবদ্ধ, আল্লাহ্ তার বর্তমান অবস্থার উপর পর্দা ঢেলে দেবেন। কিন্তু যদি দেখে খেযাব এখনো জমাট বাঁধেনি, তাহলে অর্থ হবে আল্লাহ্র পক্ষ থেকে তাকে পর্দাবৃত করা হবে না। (স্বপ্নে মাথা)

দাড়ি ও মাথায় তেল লাগানো :

শরীর, মাথা ও দাড়িতে তেল লাগিয়েছে মর্মে কেউ স্বপ্ন দেখল। এমতাবস্থায় নির্দিষ্ট স্থান অতিক্রম করে গড়িয়ে না গেলে তা রূপ-সৌন্দর্যের প্রমাণ। কিন্তু নির্ধারিত সীমা অতিক্রম করে চেহারা কিংবা পরিধেয় কাপড়ে প্রবাহিত হলে দুঃখ-যাতনার আগমনীবার্তা গণ্য হবে। দেহে লাগানো তেল সুগন্ধিযুক্ত হলে সৌন্দর্যের সাথে অতিরিক্ত কোন কল্যাণকর বিষয়ও হাসিল হবে।

Check Also

স্বপ্নে বৃষ্টি

স্বপ্নে বৃষ্টি, বিদ্যুৎ, বজ্রপাত দেখলে কি হয় জানুন

Spread the loveস্বপ্নে বৃষ্টি স্বপ্নে বৃষ্টি দেখতে পাওয়া আল্লাহ্র সাহায্য ও রহমতের আলামত ৷ অনুরূপ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *