সিংড়ায় মোবাইলে লুডু জুয়া, বিপথগামী যুবসমাজ

Spread the love

নাটোরের সিংড়ায় মোবাইলে মোবাইলে চলছে জমজমাট লুডু জুয়া। এতে করে বিপথগামী হচ্ছে ছাত্র ও যুবসমাজসহ নানা পেশার মানুষ। কম সময়ে মোবাইলে লুডু জুয়া জনপ্রিযতা লাভ করেছে। উপজেলার প্রত্যন্ত গ্রাম থেকে শুরু করে শহর অঞ্চলে এ জুয়ার ভয়াবহ বিস্তার ঘটেছে। বর্তমানে লকডাউনের সময় স্কুল-কলেজ, দোকানপাট ও কর্মস্থল বন্ধ থাকায় অলস সময় কাটাতে নানা শ্রেণী পেশার মানুষ জুয়ায় মেতে উঠেছে।

বিভিন্ন সূত্রে জানা যায়, সিংড়া বাসষ্ট্যান্ড, সরকারপাড়া, পেট্রোলবাংলা, চকসিংড়া, শোলাকুড়া, দমদমা, চৌগ্রাম, পাকুরিয়া সহ উপজেলার বিভিন্ন ছোট-বড় দোকানে, খেলার মাঠে, স্কুল মাঠে বা গোপন কোনো ঘরে চলছে এসব লুডু জুয়া। সচেতন নাগরিকরা মনে করছে ছাত্র ও যুবসমাজ নষ্টের পথে যাচ্ছে। এ জুয়াকে এখনই বন্ধ না করলে যুবসমাজ বিপথগামী হবে।

সামাজিক সংগঠন চলনবিল ফেসবুক সোসাইটির সাংগঠনিক সম্পাদক আবু জাফর সিদ্দিকী বলেন, মোবাইলে জুয়া বন্ধে জনসচেতনতা বাড়াতে হবে। সবাই যার যার জায়গা থেকে প্রতিরোধ গড়ে তুললে এটা প্রতিহত করা সম্ভব।

আরও পড়ুন >> ভয়াবহ ৬০টি কবীরা গুনাহ ।। প্রচলিত কিছু কবীরা গুনাহ

সিংড়ার সচেতন নাগরিক সমাজের সদস্য সচিব মো. এমরান আলী রানা যুবসমাজকে বাঁচাতে একটি নির্দিষ্ট বয়সসীমার পরে এ্যান্ড্রুয়েডফোন ব্যবহারে অনুমতি প্রদানের জন্য রাষ্ট্রীয়ভাবে আইন প্রণয়ন করে সকলকে তা বাস্তবায়নের দাবি জানান।

সিংড়া সার্কেলের সহকারি পুলিশ সুপার জামিল আকতার জানান, প্রযুক্তির উৎকর্ষতা তরুণ প্রজন্মকে যেমন আর্থসামাজিক এবং মেধা ও বুদ্ধিবৃত্তিক উন্নয়নে প্রাণ সঞ্চার করছে ঠিক তেমনি এর অপব্যবহার তরুণ প্রজন্মকে বিপথগামী করছে এবং মূল্যবোধের অবক্ষয় ঘটাচ্ছে। এ ক্ষেত্রে অভিভাবকদের সচেতনতাই মুখ্য। কোন স্থানে যদি বৃহৎ পরিবেশে এই ধরনের অনলাইন জুয়া সংঘটিত হওয়ার সংবাদ পাই তবে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান এএসপি জামিল আকতার।

আবু জাফর সিদ্দিকী, সিংড়া

আরও পড়ুন >> ট্রাস্ট ব্যাংক বাড়ী নির্মানের জন্য ১০ লক্ষ টাকা দিচ্ছে সহজেই

Check Also

নাটোরের লালপুর

প্রতারণার আরেক নাম নাটোরের লালপুর ইমো কিংবা বিকাশ

Spread the loveনাটোরের লালপুর আর রাজশাহীর বাঘা – প্রতারণার আরেক নাম নাটোরের লালপুর ইমো কিংবা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *