লালপুরে সুপার সাইক্লোন আম্পানের প্রভাব

Spread the love

লালপুরে সুপার সাইক্লোন আম্পান

নাটোরের লালপুরেও প্রভাব পড়েছে সুপার সাইক্লোন আম্পানের। বুধবার (২০ মে) ভোর থেকে লালপুর জুড়ে আকাশ কালো মেঘে ঢেকে এসে মাঝারি থেকে ভাড়ী আকারের বৃষ্টিপাতের সঙ্গে দমকা হাওয়া বইতে শুরু করেছে। আম্পানের প্রভাবে উপজেলার প্রতিটি সড়ক ছিলো জনশূণ্য বিশেষ প্রয়োজন ছাড়া কাউকে বাহিরে বের হতে দেখা যায়নি।

তবে আম্পানের প্রভাবের অনেকটাই চিন্তাই রয়েছেন উপজেলার আম ও লিচু চাষীরা। তারা বলেন, ‘এই বছর এমনিতেই আম-লিচু বিক্রয় নিয়ে হতাশায় আছি তার পরেও আবার এই দুর্যোগ। শেষ মহুর্তে যদি এমন ঝড় হয় তাহলে পাকা আম ও লিচু সব শেষ হয়ে যাবে।

আবহাওয়া অধিদফতর সুত্রে জানাগেছে, ‘আম্পানের আগের পূর্বাভাস পরিবর্তন হয়েছে। এখন বুধবার দুপুরের পরে বিকাল বা সন্ধ্যা নাগাদ আম্পান বাংলাদেশের উপকূল অতিক্রম করবে। এরইমধ্যে দেশের আবহাওয়ায় প্রভাব পড়তে শুরু করেছে। ঢাকাসহ উপকূলের জেলা গুলোতে এখন বৃষ্টি হচ্ছে। রাতে কোথাও কোথাও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। আম্পান যত এগিয়ে আসবে ঝড়ো হাওয়া ও বৃষ্টির পরিমান ততো বৃদ্ধি পাবে।’

এদিকে দুুপুরে ১টার দিকে আম্পানের সম্ভাব্য দুর্যোগ পরিস্থিতিতে জরুরী সাড়াদানের লক্ষ্যে নাটোর জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক জরুরী সভা করেছে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত উপজেলা জুড়ে গুরি গুরি বৃষ্টি হচ্ছিলো।

তাহাজ্জুদ নামাজ কি? কখন পড়া উত্তম এবং পড়ার গুরুত্ব

Check Also

নাটোরের লালপুর

প্রতারণার আরেক নাম নাটোরের লালপুর ইমো কিংবা বিকাশ

Spread the loveনাটোরের লালপুর আর রাজশাহীর বাঘা – প্রতারণার আরেক নাম নাটোরের লালপুর ইমো কিংবা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *