লালপুরে নতুন ১৪সহ মোট ১২৯জনের নমুনা সংগ্রহ

Spread the love

নাটোরের লালপুরে নতুন ১৪জনসহ মোট ১২৯জনের নমুনা সংগ্রহ করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।
বুধবার (০৬ মে) নতুন ১৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য নাটোর সিভিল সার্জনের নিকট পাঠিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

বুধবার পর্যন্ত লালপুর উপজেলায় ১২৯জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য নাটোর সিভিল সার্জনের নিকট পাঠালেও এর মধ্যে ৩৬ জনের ফলাফল নেগেটিভ ও এক জনের পজেটিভ এসেছে আর বাঁকী ৯২ জনের রেজাল্ট এখনো পেন্ডিং রয়েছে। এদিকে সংগৃহীত নমুনার রেজাল্ট দেরীতে আসার কারনে অনেকেই শংকিত হয়ে পড়েছেন।

এব্যাপারে লালপুর লালপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাক্তার আমিনুল ইসলাম নতুন ১৪ জনের নমুনা সংগ্রহের সত্যতা নিশ্চিত করে জানান, ‘বুধবার (৬মে) পর্যন্ত উপজেলায় নতুন ১৪ জনসহ মোট ১২৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য নাটোর সিভিল সার্জনের নিকট পাঠানো হয়েছে। এর মধ্যে ৩৬ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। আর ২মে শনিবারের ১৯জন নমুনার মধ্যে একজনের রিপোর্ট পজেটিভ এসেছে। আর ৯২জনের রিপোর্ট এখনো পেন্ডিং রয়েছে।

আরও পড়ুন >> ট্রাস্ট ব্যাংক বাড়ী নির্মানের জন্য ১০ লক্ষ টাকা দিচ্ছে সহজেই

তিনি আরো জানান, ‘সোমবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন টেলি মেডিসিনের সাপটিং পারর্সন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় স্বাস্থ্য কমপ্লেক্সে বর্তমানে টেলিমেডিসিন সেবা বন্ধ রাখা হয়েছে। এছাড়া আক্রান্ত ব্যাক্তিকে আইসলিউশনে রাখা হয়েছে। এবং হাসপাতালে চিকিৎসা সেবা অব্যহত রয়েছে বলে তিনি জানান।’

লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি জানান,‘ আক্রান্ত ব্যাক্তির নিয়োমিত স্বাস্থ্য পরীক্ষাসহ মানুষকে ঘরে থাকার আহ্বান জানানোর পাশাপাশি কর্মহীনদের খাদ্য সহায়তা দেয়া হচ্ছে। জনগনকে সচেতন করতে পুলিশ, সেনাবাহিনী ও প্রশাসন কাজ করছে। এছাড়াও আন্ত উপজেলাতে যোগাযোগ বিচ্ছন্ন করা হয়েছে। নিয়োমিত মোবাইলকোর্ট পরিচালনা করা হচ্ছে এবং করোনা ভাইরাস নিয়ন্ত্রন ও প্রতিরোধে উপজেলা প্রশাসন সবসময় সর্তক ও সজাগ রয়েছেন বলেও তিনি জানান।

আরও পড়ুন >> ভয়াবহ ৬০টি কবীরা গুনাহ ।। প্রচলিত কিছু কবীরা গুনাহ

Check Also

নাটোরের লালপুর

প্রতারণার আরেক নাম নাটোরের লালপুর ইমো কিংবা বিকাশ

Spread the loveনাটোরের লালপুর আর রাজশাহীর বাঘা – প্রতারণার আরেক নাম নাটোরের লালপুর ইমো কিংবা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *