বেতনের দাবিতে সাকিরের হ্যাচারি শ্রমিক

Spread the love

বেতনের দাবীতে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনীতে ক্রিকেটার সাকিব আল হাসানের মালিকানাধীন অ্যাগ্রো ফার্ম লিমিটেড নামের কাকড়া হ্যাচারির শ্রমিকরা বিক্ষোভ শুরু করেছেন। গত চার মাস ধরে বেতন না পেয়ে বাধ্য হয়ে তারা বিক্ষোভে নেমেছেন বলে জানান শ্রমিকরা।

একাধিকবার সময় নিয়েও বেতন না দেওয়ায় সোমবার সকালে আন্দোলনে শুরু করেন দুই শতাধিক শ্রমিক। তবে, সামাজিক দূরত্ব বজায় না রেখে আন্দোলন করায় র‌্যাবের একটি টহল টিম আন্দোলনরত শ্রমিকদের হটিয়ে দেয়।

আরও পড়ুন >> ট্রাস্ট ব্যাংক বাড়ী নির্মানের জন্য ১০ লক্ষ টাকা দিচ্ছে সহজেই

সাকিব আল হাসাসের হ্যাচারির শ্রমিক মহিদুল ইসলাম জানান, গত চার মাস যাবত তাদের কোনো বেতন দেয়া হয় না। করোনা প্রাদুর্ভাবে কঠিন অবস্থায় তারা দিন কাটাচ্ছে বলে জানান। বাড়িতে তাদের খাবার নেই।

নারী শ্রমিক মনোয়ারা জানান, অসহায় হয়েই সাকিবের কাকড়া ফার্মে কাজ করি। কিন্তু গত ৪ মাস বেতন বন্ধ। করোনা পরিস্থিতিতে ঘরে খাবার নেই। না খেয়ে দিন কাটাচ্ছে তার ছেলে-মেয়েরা।
শ্রমিক রহিমা বেগম জানান, অভাবের তাড়নায় তার হ্যাচারিতে কাজ করি। অথচ তাদের ঠিকমতো বেতন না দেয়ায় তারা খুবই কষ্টে আছে।

স্থানীয় বুড়িগোয়ালীনি ইউনিয়নের ইউপি সদস্য কামরুল ইসলাম জানান, কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেছি। ফার্ম কর্তৃপক্ষ বিক্ষোভরত শ্রমিকদের আগামী ৩০ এপ্রিলের মধ্যে বেতন পরিশোধ করবেন বলে জানিয়েছেন।

তবে, সাকিব আল হাসানের কাকড়া ফার্ম প্রজেক্টের তত্বাবধায়ক সগীর হোসেন পাভেলের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি তার ফোনকল রিসিভ করেননি।

শেখ ফরিদ আহমেদ ময়না, সাতক্ষীরা প্রতিনিধি,

আরও পড়ুন>> ইসলামী ব্যাংক এর সহজ লোন সুবিধা । IBBL Easy Loan

Check Also

নাটোরের লালপুর

প্রতারণার আরেক নাম নাটোরের লালপুর ইমো কিংবা বিকাশ

Spread the loveনাটোরের লালপুর আর রাজশাহীর বাঘা – প্রতারণার আরেক নাম নাটোরের লালপুর ইমো কিংবা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *