নাটোরে ফেসবুক আইডি হ্যাক – ফজলে রাব্বী আটক!

Spread the love

নাটোরে সরকারী কর্মকর্তাদের ফেসবুক আইডি হ্যাক করে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়া চক্রের মূল হোতা ফজলে রাব্বী ওরফে রাশেদুলকে গ্রেফতার করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তর।

রবিবার (০৫ এপ্রিল) দুপুরে গ্রেফতারকৃত ফজলে রাব্বি ওরফে রাশেদুলকে নাটোর সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আটককৃত ফজলে রাব্বী ওরফে রাশেদুল সিংড়া উপজেলার ইটালী ইউনিয়নের পাঁচ তিরাইল গ্রামের জিয়াউর রহমানের ছেলে এবং নাটোরের দিঘাপতিয়া এমকে কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র।এ ঘটনায় ফজলে রাব্বি ওরফে রাশেদুলের বিরুদ্ধে আইসিটি আইনে সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন >> ট্রাস্ট ব্যাংক বাড়ী নির্মানের জন্য ১০ লক্ষ টাকা দিচ্ছে সহজেই

নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, গ্রেফতারকৃত ফজলে রাব্বি ওরফে রাশেদুল দীর্ঘ দিন ধরেই সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে থাকা ব্যক্তিদের ফেসবুক আইডি হ্যাক করে। পরে তাদের কাছ থেকে চাঁদা দাবী করে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নিয়ে আসছিল। সম্প্রতি সরকারের উচ্চ পদস্থ এক ব্যক্তির ফেসবুক আইডি হ্যাক করে টাকা হাতিয়ে নেওয়ার ঘটনা ঘটে।

এরপর ঘটনাটি জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এন এস আই জানতে পারে। ঘটনার পর বিষয়টি তদন্ত করতে মাঠে নামে তারা। তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনার বিষয়ে বেশ অগ্রসর হয় এন এস আই সদস্যরা। এরই এক পর্যায়ে সিংড়ার ইটালী ইউনিয়ের পাঁচ তিরাইল গ্রামে অভিযান চালায় তারা।

এ সময় অভিযান চালিয়ে ফেসবুক হ্যাকার ও বিকাশ প্রতারণ চক্রের মূল হোতা ফজলে রাব্বি ওরুফে রাশেদুলকে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে এনএসআই। রবিবার দুপুরে গ্রেফতারকৃত ফজলে রাব্বি ওরফে রাশেদুলকে নাটোর সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এই চক্রের সাথে আরও জড়িতদের গ্রেফতার করার চেস্টা চলছে বলেও জানান তিনি।

আরও পড়ুন >> ভয়াবহ ৬০টি কবীরা গুনাহ ।। প্রচলিত কিছু কবীরা গুনাহ

Check Also

নাটোরের লালপুর

প্রতারণার আরেক নাম নাটোরের লালপুর ইমো কিংবা বিকাশ

Spread the loveনাটোরের লালপুর আর রাজশাহীর বাঘা – প্রতারণার আরেক নাম নাটোরের লালপুর ইমো কিংবা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *