গৃহ নির্মাণ ফ্ল্যাট ঋণের অনলাইন আবেদন নিয়ম

Spread the love

গৃহ নির্মাণ ফ্ল্যাট ঋণের অনলাইনে আবেদন করার সকল তথ্য উপাত্ত সমূহ আমার এই টিপসে সমন্বয় করা হয়েছে। তার পরেও যদি কোন কিছু কমতি থাকে তবে সংশিষ্ট ব্যাংকে সরাসরি জানতে পারেন।

বাংলাদেশের যে কোন ব্যাংক থেকে গৃহ নির্মাণ জন্য ঋণ নিতে পারেবেন। যদি আপনার উক্ত ব্যাংকের নিয়ম নীতির মধ্যে আপনি থাকেন। তবে আমি যে ব্যাংকে কথা বলছি সেটা হলে রূপালী ব্যাংক আপনাকে সহজ শর্তে বাড়ী তৈরীর ঋণ প্রদান করে থাকে। গৃহ নির্মাণ ঋণের জন্য কি কি যোগ্যতা লাগবে এবং কিভাবে আবেদন করবেন তা বিস্তারিত।

কারা আবেদন করতে পারবেন

১। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আওতাধীন মন্ত্রণালয়/ বিভাগ/অধিদপ্তর/পরিদপ্তর/কার্যালয়সমূহে শুধুমাত্র স্থায়ী পদের বিপরীতে নিয়োগপ্রাপ্ত(বেসামরিক/সামরিক) কর্মকর্তা/কর্মচারী।
২। বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসে স্থায়ীভাবে নিয়োগপ্রাপ্ত সদস্যগণ সরকারি কর্মচারী হিসাবে গণ্য হবেন এবং এই নীতিমালার আওতাভুক্ত হবেন।
৩। গৃহ নির্মাণ প্রাপ্তির সর্বোচ্চ বয়সসীমা ৫৮ বছর।
8। আবেদনকারীর মাসিক বেতন-ভাতা Online/EFT পদ্ধতির আওতায় আসতে হবে।

আরও পড়ুন >> লঞ্চ ভ্রমণের অভিজ্ঞতা বাংলা রচনা – প্রবন্ধ
কারা আবেদন করতে পারবেন না

১। রাষ্ট্রায়ত্ত্ব ও স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান, রাষ্ট্রীয় মালিকানাধীন কোম্পানীতে নিযুক্ত কর্মচারীগণ এই ঋণ সুবিধার আওতাভুক্ত হবেন না।
২। চুক্তিভিত্তিক, খন্ডকালীন ও অস্থায়ীভিত্তিতে নিযুক্ত কোন কর্মচারী এই ঋণ পাওয়ার যোগ্য হবেন না।
৩। কোন সরকারি কর্মচারীর বিরুদ্ধে বিভাগীয় মামলা রজু এবং দুর্নীতি মামলার ক্ষেত্রে চার্জশিট দাখিল হলে মামলার চূড়ান্ত নিস্পত্তি না হওয়া পর্যন্ত এ নীতিমালার আওতায় ঋন গ্রহণের জন্য বিবেচনা হবেন না।

গৃহ নির্মাণ ফ্ল্যাট ঋণের আবেদনকারীর জন্য দিক নির্দেশনা

১। আবেদনকারীকে রূপালী ব্যাংক লিমিটেড এর ওয়েব সাইটে গিয়ে প্রাথমিকভাবে ট্র্যাকিং নম্বর সংগ্রহ করার জন্য অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হবে।
২। অনলাইন আবেদন ফরম পূরণ করলে তাকে একটি অটো জেনারেটেড ট্র্যাকিং নম্বর প্রদান করা হবে যা ডাউনলোড করে প্রিন্টআউট বের করতে হবে।
৩। অতঃপর আবেদনকারীকে রূপালী ব্যাংকের ওয়েব পেইজ থেকে মূল আবেদন ফরম, ঋণের প্রাপ্যতা সংক্রান্ত প্রত্যয়ন, বেতন-ভাতা EFT এর মাধ্যমে প্রেরণ সংক্রান্ত প্রত্যয়ন ও চেকলিস্ট সংগ্রহ করতে হবে।

৪। পরিশেষে প্রাথমিক আবেদনপত্র (ট্র্যাকিং নম্বরসহ), মূল আবেদন পত্র(যথাযথ পূরণকৃত), সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট হতে ঋণের প্রাপ্যতা সংক্রান্ত প্রত্যয়ন, বেতন-ভাতা EFT এর মাধ্যমে প্রেরণ সংক্রান্ত প্রত্যয়ন এবং চেকলিস্টে উল্লেখিত প্রয়োজনীয় সকল কাগজপত্রসহ আবেদনকারী যে শাখা বরাবর অনলাইনে আবেদন করেছেন সে শাখায় দাখিল করবেন।
৫। সরকারী কর্মচারীদের জন্য বাড়ী নির্মাণ/ফ্লাট ঋণের সাথে সংশ্লিষ্ট যে কোন বিষয়ে হেল্পডেস্ক কর্মকর্তাদের সাথে প্রয়োজনে যোগাযোগ করা যেতে পারে। হেল্পডেস্ক কর্মকর্তাদের নাম, পদবী ও ফোন নম্বরসমূহ রূপালী ব্যাংকের ওয়েবসাইটে দেয়া আছে।
৬। ঋণের আবেদন প্রক্রিয়াকরণের জন্য রুপালী ব্যাংকের সংশ্লিষ্ট শাখায় আপনার ব্যাংক হিসাবটি খুলুন।

More Gadgets >> Walton WSI-INVERNA 1 Ton 12C Smart AC

ভিডিও >> ঝড় তোলা ওয়াজ । মাওলানা রুহুল আমিন জিহাদী । Ruhul Amin Jihadi

Check Also

ইসলামী ব্যাংকের

ইসলামী ব্যাংকের লোনের আদ্যোপান্ত । Islami Bank Easy Loan

Spread the loveইসলামী ব্যাংকের লোনের আদ্যোপান্ত – ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড লোন নেয়ার জন্য সর্বপ্রথম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *