গুগলের 5টি জনপ্রিয় এ্যাপস আপনার জীবনকে পাল্টে দিবে

Spread the love

গুগলের 5টি জনপ্রিয় এ্যাপস আপনার জীবনকে পাল্টে দিবে- App গুলো নিয়ে আজকে আপনাদেরকে পরিচয় করিয়ে দিব। এ্যাপসগুলি দৈনন্দিন জীবনে সত্যিই খুবই প্রয়োজন। এই এ্যাপসগুলি Google সার্টিফাই বলে এগুলো ব্যবহারেও সহজলভ্য ও বিনামুল্যে প্লে-স্টোরে পাওয়া যায়।

Google Maps গুগল মানচিত্র – জনপ্রিয় এ্যাপস

গুগলের 5টি জনপ্রিয় এ্যাপস

জনপ্রিয় এ্যাপস – বর্তমান বিশ্বে Google Maps ব্যবহার করে নাই এমন লোক খুজে পাওয়া মুশকিল। তবুও বলি যারা এখনও এই এ্যাপসটি ব্যবহার করেন নাই, তারা তাড়াতাড়ি Google Play Store থেকে ডাউনলোড করে নিন। আপনি যদি এই তালিকার অন্য কোনও অ্যাপের সাথে পরিচিত না হন তবে আপনি Google Maps জানেন। বিশ্বের যেকোনো অবস্থান খুজতে, সেখানে যাওয়ার জন্য নেভিগেশন ব্যবহার করুন, দিকনির্দেশ পাবেন, রাস্তার দৃশ্যের সাহায্যে জায়গাটি কেমন দেখাচ্ছে তা দেখতে পাবেন এবং আশেপাশের রেস্তোরাঁ, হোটেল এবং দোকানও খুঁজতে সাহায্যে করবে এই Google Maps. আপনি যদি গাড়ি, পাবলিক ট্রানজিট এবং পায়ে হেঁটে কোথাও যেতে কতক্ষণ সময় লাগে তাও দেখতে পাবেন। নতুন অবস্থানে ভ্রমণ বা চেক আউট করার জন্য আপনার জীবনের আবশ্যক অ্যাপস হতে পারে।

Google Translate গুগল অনুবাদ

গুগলের 5টি জনপ্রিয় এ্যাপস

গুগলের 5টি জনপ্রিয় এ্যাপস পৃথিবীর অনেক ভাষা আছে যা আপনি যানেন না, ভ্রমনের সময় কথা বলতে পারছেন না, আপনি যদি এমন কোথাও যাচ্ছেন যেটা আপনার ভাষা না, তাহলে গুগল ট্রান্সলেট সত্যিই কাজে আসতে পারে। ইন্টারনেট সংযোগ না থাকলেও এটি ১০৩টি ভিন্ন ভাষায় অনুবাদ করে। এছাড়াও আপনি আপনার ক্যামেরা দিয়ে ছবি তুলে বা অন্য ভাষায় শব্দের ছবি তুলতে পারেন এবং অ্যাপসটি তা অনুবাদ করে দিতে পারবে সহজেই।

Google Calendar গুগল ক্যালেন্ডার

Google Calendar

গুগলের 5টি জনপ্রিয় এ্যাপস আপনার ফোনে Google ক্যালেন্ডার থাকলে যে কোন মিটিং, অ্যাপয়েন্টমেন্ট, ক্লাস বা সামাজিক ভ্রমণ মিস করবেন না। আপনি আপনার ফোনে অন্যান্য অ্যাপ থেকে তথ্য নিতে করতে পারেন, এবং ইমেল দিয়ে সাইন আপ করতে পারেন বা ইভেন্টগুলি যখন রিয়েল টাইমে ঘটছে তখন নটিফিকেশন পাবেন৷ এটিকে আপনার নিজের ব্যক্তিগত সচিব হিসাবে ভাবতে পারেন যা আপনার সময়সূচীর সাথে আপনাকে পরিচালনা করবে। সহজ কথা কি যানেন আপনাকে কোন কিছুর দিন তারিখ মনে রাখতে হবে না। সবই গুগল ক্যালেন্ডার করে দিবে।

আরও পড়ুন >> বাংলা ব্যাকরণের ১০০টি সন্ধি বিচ্ছেদ

Google Hangouts গুগল হ্যাংআউট

Google Hangouts

গুগলের 5টি জনপ্রিয় এ্যাপস ব্যক্তিগত বা পেশাদার যাই হোক না কেন, Google Hangouts সত্যিই আপনার যোগাযোগের খেলাকে বাড়িয়ে তুলতে পারে। অ্যাপসটি একটি গ্রুপ চ্যাটের জন্য আপনার পরিচিতি থেকে ১৫০ জনকে বা ভিডিও চ্যাটের জন্য ১০ জনকে হোস্ট করতে পারে। এটি বিশ্বের যেকোনো ফোন নম্বরের সাথে কাজ করে এবং অন্যান্য ব্যবহারকারীদের কল বিনামূল্যে। আপনি দিনের যে কোনো সময় আপনার পরিচিতিদের বার্তা পাঠাতেও এটি ব্যবহার করতে পারবেন, এমনকি তারা অফলাইনে থাকা অবস্থায়ও, এবং আপনি gif, ইমোজি, ফটো এবং অন্যান্য মজার জিনিস পরিবেশন করতে পারবেন।

Google News বিস্তারিত জানতে Google News অনুসরণ করুন

Google Assistant গুগল সহকারী

Google Assistant

গুগলের 5টি জনপ্রিয় এ্যাপস কখনও নিজের ব্যক্তিগত সহকারী রাখার স্বপ্ন দেখে থাকেন, তাহলে Google Assistant হতে পারে পরবর্তী সেরা জিনিস এবং সবথেকে ভালো, আপনাকে ঘন্টার মধ্যে এটি দিতে হবে না। অ্যাপটি ফোন কল করতে, তথ্য খুঁজে পেতে, টেক্সট পাঠাতে, ইমেল পাঠাতে, রিমাইন্ডার সেট করতে, মিউজিক চালাতে, আবহাওয়া বলতে, দিকনির্দেশ খুঁজে পেতে, অ্যালার্ম সেট করতে এবং আরও অনেক কিছু করতে পারে। আপনাকে যা করতে হবে তা হল আপনার ভয়েস বা কীবোর্ড দিয়ে কি করতে হবে তা বলতে হবে। সাথেই ঝটপট করে দিবে।

Check Also

uTorrent

uTorrent সেরা ভিডিও ডাইনলোড সফটওয়্যার

Spread the loveuTorrent হল একটি অগ্রগণ্য BitTorrent ক্লায়েন্ট যা সারা বিশ্বে সঙ্গীত, চলচ্চিত্র এবং অন্যান্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *