কাতার সরকারের নির্দেশ । মাত্র এক লক্ষ টাকায় কর্মী

Spread the love

Table of Contents

কাতার সরকারের নির্দেশ । মাত্র এক লক্ষ টাকায় কর্মী নিবে কাতারে, দিন দিন বাংলাদেশের কর্মীদের চাহিদা বেড়েই চলছে। দক্ষ কর্মী সহায়তা করতে বাংলাদেশ সরকার। বর্তমান সরকারের সহায়তায় অনেক প্রতিষ্ঠান হাতে কলমে শিক্ষা দিয়ে প্রশিক্ষন দিচ্ছে কর্মীদের। সেই সুবিধা নেচ্ছে কাতার, মালয়েশিয়া, সিংগাপুর সহ অন্যান্য দেশ।

বর্তমানে বাংলাদেশ থেকে সরকারিভাবে কাতার যেতে সর্বোচ্চ ১ লাখ কম হলেও সামনের দিনগুলোতে বিনা খরচে কাতারের কর্মী নিয়োগকারী প্রতিষ্ঠানগুলো কর্মী নিতে আগ্রহী বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা। তিনি জানান, বাংলাদেশ থেকে কৃষি, হসপিটালিটি, গার্মেন্টস কর্মী, সিকিউরিটি সার্ভিসে, নিরাপত্তা কর্মী ও দক্ষ চালক নিতে চায় কাতার

আরও পড়ুন >> জীবন বীমা কর্পোরেশন । নিয়োগ বিজ্ঞপ্তি

কাতার সরকার বিএমইটির ডাটাবেইজ থেকে সিলেকটিভ ও প্রশিক্ষিত কর্মী নিতে চায়। এসময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেন, মালয়েশিয়া সরকার কর্মী নেয়ার ক্ষেত্রে প্রেরিত কর্মীদের ক্লিয়ারেন্স চায়। পুলিশ ক্লিয়ারেন্সের পাশাপাশি নিশ্চিত হতে চায়, যারা যাবে তারা ভালো।

ফেব্রুয়ারি মাসের ২৪ তারিখ মালয়েশিয়ার প্রতিনিধি দল আসবে বাংলাদেশে এবং তাদের চাহিদা অনুসারে বিভিন্ন পদের জন্য কর্মী নেবার আশ্বস্ত করা হবে বলেও জানান মন্ত্রী।
এদিকে সেলিম রেজা জানান, সরকারিভাবে মালয়েশিয়া যেতে এ পর্যন্ত অনলাইনে ২১ হাজার জন নিবন্ধন করেছেন। এসকল তথ্য ডাটাবেইজ থেকে পাঠানো হয়েছে। কয়েকদিন পর কাতারে লোক নেবার জন্য অনলাইনে আবেদন করতে হবে। তার জন্য কর্মীর প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করতে হবে।

আরও পড়ুন >> ট্রাস্ট ব্যাংক বাড়ী নির্মানের জন্য ১০ লক্ষ টাকা দিচ্ছে সহজেই

Check Also

বিএএফ শাহীন কলেজ

বিএএফ শাহীন কলেজ কুর্মিটোলা নিয়োগ বিজ্ঞপ্তি

Spread the loveবিএএফ শাহীন কলেজ কুর্মিটোলা বিএএফ শাহীন কলেজ কুর্মিটোলা’র কলেজ ও স্কুল শাখায় নিম্নেবর্ণিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *