আকিজ কলেজ অব হোম ইকনমিক্স নিয়োগ বিজ্ঞপ্তি

Spread the love

আকিজ কলেজ অব হোম ইকনমিক্স গার্হস্থ্য অর্থনীতি বিষয়ে বি.এসসি (সম্মান) ও এম.এস কোর্স এ পাঠদানের নিমিত্তে স্থায়ী পদসমূহে লোক নিয়োগ।

১। সহযোগী অধ্যাপক: প্রাণ রসায়ণ -০১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ সহযোগী অধ্যাপক পদের জন্য সংশ্লিষ্ট বিষয়ে ১ম শ্রেনিতে মাস্টার্স ডিগ্রীধারী হতে হবে এবং কলেজ পর্যায়ে খাদ্য ও পুষ্টি বিজ্ঞান বিষয়ে শিক্ষকতায় ১২ বছরের অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে। পি.এইচডি ডিগ্রী প্রাপ্তদের ক্ষেত্রে অভিজ্ঞতা শিথীলযোগ্য। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের জার্নালে খাদ্য ও পুষ্টি বিজ্ঞান বিষয়ে প্রকাশনা থাকতে হবে। কম্পিউটার দক্ষতা, গবেষণাধর্মী কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

২।প্রভাষক: ০৮ জন
সম্পদ ব্যবস্থাপনা ও এন্ট্রাপ্রেনরশীপ (০২ জন), শিশু বিকাশ ও সামাজিক সম্পর্ক (০২ জন), শিল্পকলা ও সৃজনশীল শিক্ষা (০২ জন) এবং বস্ত্র পরিচ্ছদ ও বয়ন শিল্প (০২ জন)।
শিক্ষাগত যোগ্যতাঃ প্রভাষক পদের জন্য গার্হস্থ্য অর্থনীতির সংশ্লিষ্ট বিষয়ে ১ম শ্রেনির অনার্সসহ ও ১ম শ্রেনির মাস্টার্স ডিগ্রীধারী হতে হবে। অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে। কম্পিউটার সম্পর্কে ব্যবহারিক জ্ঞান থাকতে হবে।

আরও পড়ুন >> ১০টি প্রয়োজনীয় ক্যামেরা এক্সেসোরিজ যা থাকা প্রয়োজন

৩।প্রভাষক: ০৪ জন
পদার্থ বিজ্ঞান (০১ জন), রসায়ণ (০১ জন), ইংরেজি (০১ জন) ও সমাজবিজ্ঞান (০১ জন)।
শিক্ষাগত যোগ্যতাঃ সংশ্লিষ্ট বিষয়ে নূন্যতম ২য় শ্রেনির অনার্স ও ২য় শ্রেনির মাস্টার্স ডিগ্রী এবং কম্পিউটার সম্পর্কে ব্যবহারিক জ্ঞান থাকতে হবে।

৪। প্রদর্শক: ১ জন প্রাণ রসায়ণ।
শিক্ষাগত যোগ্যতাঃ রসায়ণ/প্রাণ রসায়ণ বিষয়ে মাস্টার্স ডিগ্রীধারী হতে হবে।

৫। হিসাব রক্ষক: ১ জন।
শিক্ষাগত যোগ্যতাঃ বানিজ্য বিভাগ থেকে স্নাতক ডিগ্রীধারী, কলেজ/বিশ্ববিদ্যালয় পর্যায়ে হিসাবরক্ষক হিসেবে কাজের অভিজ্ঞতা ও কম্পিউটার ব্যবহারের দক্ষতা থাকতে হবে।

৬। গ্রন্থাগারিক: ১ জন।
শিক্ষাগত যোগ্যতাঃ গ্রন্থাগার বিজ্ঞানে অনার্সসহ মাস্টার্স ডিগ্রী ও কম্পিউটার ব্যবহারের দক্ষতা থাকতে হবে।

আবেদনের শর্তাবলী: প্রার্থীকে স্বহস্তে লিখিত আবেদনপত্র, সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত, সদ্য তোলা ০২ (দুই) কপি পাসপোর্ট সাইজের ছবি, অভিজ্ঞতা ও মূল সার্টিফিকেটের সত্যায়িত অনুলিপি এবং আকিজ কলেজ অব হোম ইকনমিক্স এর অনুকূলে ১ নং পদের জন্য ৫০০/(পাঁচশত) টাকা, ২ ও ৩ নং পদের জন্য ৩০০/- (তিনশত) টাকা ও বাকী পদের জন্য ২০০/- (দুইশত) টাকা অফেরতযোগ্য পেঅর্ডার/ব্যাংক ড্রাফট প্রেরণ করতে হবে।

আবেদনের সময়: আগামী ২০/১২/২০১৯ তারিখের মধ্যে কলেজ কার্যালয়ে সরাসরি/ডাকযোগে পৌঁছাতে হবে।
বাড়ী নং-১১৮, রোড নং-৯/এ (নতুন), শংকর, ধানমন্ডি, ঢাকা-১২০৯।
Web: www.akijhec.edu.bd, Email: info@akijhec.edu.bd

সাক্ষাৎকার/মৌখিক পরীক্ষার জন্য কোন ভ্রমন ভাতা/দৈনিক ভাতা দেয়া হবে না। | অসম্পূর্ণ ও ত্রুটিপূর্ণ আবেদন গ্রহণযোগ্য নয়। নিয়োগ সংক্রান্ত বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে বিবেচিত হবে।

আরও পড়ুন >> গুগলের ৫টি জনপ্রিয় এ্যাপস আপনার জীবনকে পাল্টে দিবে

Check Also

রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয় ১ম বর্ষ স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি বিজ্ঞপ্তি

Spread the loveরাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি রাজশাহী বিশ্ববিদ্যালয় ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণিতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *