আইফোন 14 এবং আইফোন 14 প্লাস হলুদ রংগের iPhone 14

Spread the love

আইফোন 14 এবং আইফোন 14 গ্লাস— এই দুই ফোন লঞ্চ হয়েছে গতবছর সেপ্টেম্বর মাসে। অ্যাপেলের এ১৫ বায়োনিক চিপসেট রয়েছে এই দুই ফোনে। সম্প্রতি শোনা যাচ্ছে, অ্যাপেল আইফোন ১৪ সিরিজের এই দুই মডেল নতুন একটি রঙে লঞ্চ হতে চলেছে ।

এবার হলুদ রঙের শেডে এই দুই আইফোন মডেল লঞ্চ হবে । যদিও অ্যাপেল কর্তৃপক্ষ নিশ্চিত ভাবে এখনও কিছু ঘোষণা করেনি । বর্তমানে আইফোন ১৪ এবং আইফোন ১৪ প্লাস নীল, মিডনাইট, পার্পল, স্টারলাইট এবং রেড- এইসব রঙের শেডে উপলব্ধ রয়েছে।

এর আগে আইফোন 14 এবং আইফোন 14 গ্লাস অন্য রঙে অর্থাৎ যে সমস্ত রঙে আইফোন লঞ্চ হয় তার থেকে আলাদা রঙে লঞ্চ হয়েছে আইফোন ১৩ সিরিজ । ২০২১ সালের লঞ্চের প্রায় ৬ মাস পরে আইফোন ১৩ সিরিজের মডেল লঞ্চ হয়েছিল সবুজ রঙে। তারও আগে আইফোন ১২, আইফোন ১২ মিনি- এই দুই আইফোন পার্পল শেডে লঞ্চ হয়েছিল।

আরও পড়ুন >> এসির রিমোট ব্যবহারের সহজ নিয়ম – AC Remote

 

অনুমান করা হচ্ছে, আইফোন ১৪ এবং আইফোন ১৪ প্লাসের ক্ষেত্রে নতুন একটি রঙ প্রকাশ্যে আনবে অ্যাপেল কর্তৃপক্ষ। আইফোন ১৪ ফোনে রয়েছে ৬.১ ইঞ্চির সুপার রেটিনা XDR OLED ডিসপ্লে। আইফোন ১৪ প্লাস মডেলে রয়েছে ৬.৭ ইঞ্চির সুপার রেটিনা XDR OLED ডিসপ্লে । এছাড়া এই দুই আইফোনেই রয়েছে অ্যাপেলের এ১৫ বায়োনিক চিপসেট। ১২৮ জিবি, ২৫৬ জিবি এবং ৫১২ জিবি- এই তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে আইফোন ১৪। আইফোন 14 এবং আইফোন 14 গ্লাস

আইফোন 14

ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে। সেখানে রয়েছে ১২ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল লেন্স সহ ক্যামেরা সেনসর । এছাড়াও রয়েছে ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেনসর (১২০ ডিগ্রি ফিল্ড ভিউ)। ফোনের ডিসপ্লের উপর রয়েছে ১২ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা সেনসর। এই দুই আইফোন ডাস্ট এবং ওয়াটার রেজিসট্যাট ডিভাইস। ভারতে তৈরি হতে চলেছে অ্যাপেলের ফ্যাক্টরি। এবার শুধু সময়ের অপেক্ষা।

More Product >> The best 5 digital watch in 2023

চীনের পরিবর্তে ভারতের ওপর আস্থা রাখছে অ্যাপেল । শীঘ্রই কর্ণাটকে ফক্সকনের বড় আইফোন তৈরির কোম্পানি খোলা হচ্ছে। কর্মসংস্থা হতে পারে প্রায় এক লক্ষ লোকের।

বিস্তারিত জানতে Google News অনুসরণ করুন

Check Also

uTorrent

uTorrent সেরা ভিডিও ডাইনলোড সফটওয়্যার

Spread the loveuTorrent হল একটি অগ্রগণ্য BitTorrent ক্লায়েন্ট যা সারা বিশ্বে সঙ্গীত, চলচ্চিত্র এবং অন্যান্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *